OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এবার স্কুলে পড়াবে AI শিক্ষিকা

02:56 PM Mar 06, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ এবার স্কুলে পড়াবে কৃত্রিম বুদ্ধিমত্তা তথা  Artificial intelligence । কেরালার তিরুবনন্তপুরমের একটি স্কুলে এআই শিক্ষকা আইরিসকে শিক্ষা জগতে নিয়ে আসা হয়েছে। মেকারল্যাবস এডুটেকের সহযোগিতায় তৈরি হয়েছে আইরিস। দেশের প্রথম  তৈরি হল এআই শিক্ষক।

বর্তমান সময়ের  সময়ের সাথে সাথে, এআই আমাদের জীবনের বেশ কয়েকটি গুরুতর দিকগুলিতেও উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে। তাই কেরালার একটি স্কুলে শিক্ষা ব্যবস্থার উন্নয়নের জন্য চালু হল  এআই  শিক্ষক। পড়াশোনাকে  মজাদার এবং আরও আকর্ষক করতে এআই বেছে নেওয়া হয়েছে। তিরুবনন্তপুরমে অবস্থিত কেটিসিটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে শুরু হয়েছে এআই শিক্ষক। গত  ফেব্রুয়ারি মাসে একজন এআই শিক্ষকের উন্মোচন করেছে। প্রতিষ্ঠানটি মেকারল্যাবস এডুটেক প্রাইভেট লিমিটেডের সাথে "আইরিস" নামের হিউম্যানয়েড বিকাশের জন্য সহযোগিতা করেছে।

মেকারল্যাবস এডুটেক ইতিমধ্যেই আইরিসের বিশদ সহ ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছে। এটি তিনটি ভিন্ন ভাষায় ইন্টারঅ্যাক্ট করতে সক্ষম এবং বিভিন্ন বিষয়ে অনেক কঠিন প্রশ্নের উত্তর দিতে পারে। আইরিসের অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ম্যানিপুলেশন ক্ষমতা এবং ইন্টারেক্টিভ লার্নিং অন্তর্ভুক্ত। আইরিস "রোবোটিক্স এবং জেনারেটিভ এআই" এর সংমিশ্রণ। মানব শিক্ষকদের মতো ইন্টারেক্টিভ ক্ষমতা সমন্বিত একটি বহুমুখী সরঞ্জাম নিয়ে তৈরি হয়েছে এই এআই শিক্ষিকা।

Tags :
AI teacherkerala school
Next Article