For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রেলের নাগপাশ থেকে বাঁচতে রেল অবরোধের ডাক রেল শহরে

09:54 PM Jan 17, 2024 IST | Subrata Roy
রেলের নাগপাশ থেকে বাঁচতে রেল অবরোধের ডাক রেল শহরে
Advertisement

নিজস্ব প্রতিনিধি,খড়গপুর : ১৭ ই জানুয়ারী বুধবার খড়গপুরের ১৬ নং ওয়ার্ডের বাসিন্দারা খড়গপুরের DRM এর কাছে ডেপুটেশন দিয়ে সাবওয়ে তৈরীর দাবী করল খড়গপুরের(Kharagpur) ১৬ নং ওয়ার্ডের বাসিন্দারা। খড়গপুর রেল শহর নামে পরিচিত। ১৬ নং ওয়ার্ডটি চারিদিকেই রেলের লাইনে ঘেরা থাকায় ২৪ ঘন্টায় কোন না কোন রেলের লাইনে ট্রেনের চলাচল হয়। বালাসোর ভুবনেশ্বর থেকে বিশাখাপত্তনম চেন্নাই কিংবা ঝাড়গ্রাম ,টাটা ,রাঁচি, মুম্বাই পর্যন্ত যাতায়াত ট্রেন এই ওয়ার্ডের পার্শ্ববর্তী কোন না কোন লাইনে চলাচল করে।

Advertisement

এই লাইনে ভরসা ওয়াগনেরও। হিজলি থেকে গোকুলপুর নিমপুরা থেকে খড়গপুর পর্যন্ত লৌহ শকট যানের চলাচল নিত্যদিন হয়ে আসছে দীর্ঘকালব্যাপী। বারবার খড়গপুর রেল শহরের ১৬ নং ওয়ার্ড অংশ নিয়েছে নির্বাচনে পৌরসভা থেকে বিধানসভা কিংবা লোকসভা মিলেছে প্রতিশ্রুতি। কখনও ওভারব্রীজ কখনও সাবওয়ে কখনও বিকল্প পথের খোঁজ করা হবে জানিয়ে গেছেন রাজনৈতিক শক্তি।

Advertisement

প্রতিশ্রুতি থেকেছে তিমিরেই, হয়নি প্রতিশ্রুতির বাস্তবায়ন।এবারও আবার এক প্রচেষ্টা খড়গপুর শহরের(Kharagpur City) আরামবাগ এলাকার ১৬ নং ওয়ার্ড। সমস্যা কাটিয়ে হবে কী ওভারব্রীজ কিংবা সাবওয়ে।টনক নড়বে কী রেল দপ্তরের। না হলে বড়োসড় আন্দোলনের পথে যাবেন সেখানকার বাসিন্দারা এমনটাই সিদ্ধান্ত গ্রহণ করেছেন তারা। কারণ তারা আর কোন প্রতিশ্রুতিতে ভুলতে নারাজ।মার্চ মাসের মধ্যে নাগরিকদের দাবি রেল পূরণ না করলে রেল অবরোধ হবে তাদের প্রধান অস্ত্র।

Advertisement
Tags :
Advertisement