For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জিতেও শাস্তির মুখে রাহুল, জরিমানা করা হল রুতুরাজকেও  

11:09 AM Apr 20, 2024 IST | Sundeep
জিতেও শাস্তির মুখে রাহুল  জরিমানা করা হল রুতুরাজকেও  
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ব্যাট হাতে দাপট দেখিয়ে শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে লখনউ সুপার জায়ান্টসকে জিতিয়েছিলেন অধিনায়ক কে এল রাহুল। ম্যাচ জেতানো ইনিংস খেলার পরে শাস্তির মুখে পড়লেন তিনি। একই সঙ্গে শাস্তির মুখে পড়েছেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ও। দুজনকেই মোটা অঙ্কের জরিমানা করেছে আইপিএল পরিচালন সমিতি। সেই সঙ্গে ভবিষ্যতে একই ধরনের অপরাধ না করার জন্য সতর্ক করে দেওয়া হয়েছে।

Advertisement

আইপিএলের পরিচালন সমিতির পক্ষ থেকে লখনউ-চেন্নাই ম্যাচ শেষে এক বিবৃতিতে জানানো হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার বল করতে পারেনি দুই দল। তাই স্লো-ওভার রেটের কারণে দুই দলের অধিনায়ক লোকেশ রাহুল ও রুতুরাজ গায়কোয়াড়কে ম্যাচ ফি’র ৫০ শতাংস অর্থা‍ৎ ১২ লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে স্লো-ওভার রেট সংক্রান্ত আচরণ বিধি না ভাঙার জন্য সতর্কও করে দেওয়া হয়েছে। এর আগে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে স্লো-ওভার রেটের কারণে কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক শ্রেয়স আইয়ারকে জরিমানা করা হয়েছিল। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ জেতার পরে একই কারণে জরিমানার মুখে পড়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্য।

Advertisement

আইপিএলের আচরণবিধি অনুযায়ী প্রথমবার স্লো ওভার রেটের অপরাধে শুধু অধিনায়ককে ১২ লাখ টাকা জরিমানা গুনতে হয়। একই আসরে দ্বিতীয়বার ওই অপরাধ করলে অধিনায়ককে ২৪ লাখ টাকা জরিমানা গুনতে হবে। সেই সঙ্গে ইমপ্যাক্ট প্লেয়ার-সহ দলের বাকিদের ৬ লাখ টাকা করে অথবা ম্যাচ ফির ২৫ শতাংশ অর্থ কাটা যাবে। আর তৃতীয়বার একই দোষ করলে অধিনায়ককে ৩০ লাখ টাকা জরিমানা দিতে হবে এবং একটি ম্যাচে মাঠের বাইরে থাকতে হবে। দলের বাকিদের ১২ লাখ টাকা করে বা ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা গুনতে হবে।

Advertisement
Tags :
Advertisement