OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ছটপুজোতে শহরে পাঁচটি ওয়ার্ডে কৃত্রিম জলাশয় তৈরি করবে কেএমডিএ

04:33 PM Nov 05, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: রবীন্দ্র সরোবর এলাকা সংলগ্ন ৬৮, ৮৫, ৮৮, ৯৩ ও ৯৪ নম্বর ওয়ার্ডে কৃত্রিম জলাশয় তৈরি করবে কেএমডিএ। কলকাতা পুর এলাকায় ছটপুজোর(Chat Puja) জন্য কেএমডিএ-র ৪৭টি ঘাট, পুরসভার গঙ্গার ঘাট এবং কৃত্রিম পুকুর মিলিয়ে ১৩৮টি ঘাটের ব্যবস্থা করা হচ্ছে। কলকাতা পুরসভা(KMC) সূত্রের খবর, ছটপুজো উপলক্ষে বেহালা ও সংযুক্ত এলাকার পুকুরে বিশেষ ব্যবস্থা হিসেবে শৌচাগার, পোশাক বদলের জায়গা, পর্যাপ্ত আলো ও পুজোর উপকরণ ফেলার পাত্র রাখা থাকবে।

কেএমডিএ সূত্রে জানা গিয়েছে, রবীন্দ্র সরোবরে ১২টি গেট আছে। প্রতিটি প্রবেশপথে বাঁশের ব্যারিকেড করে টিন দিয়ে ঘিরে দেওয়া হবে। রবীন্দ্রসরোবরের চার দিকে পুলিশ মোতায়েন থাকবে। একই ব্যবস্থা থাকবে সুভাষ সরোবরের পাঁচটি গেটেও। পুরসভা সূত্রের খবর, রবীন্দ্র সরোবর এলাকা সংলগ্ন ৬৮, ৮৫, ৮৮, ৯৩ ও ৯৪ নম্বর ওয়ার্ডে কৃত্রিম জলাশয় তৈরি করবে কেএমডিএ(KMDA)।

বিভিন্ন ঘাটে নিরাপত্তার জন্য ডুবুরি ও নৌকার ব্যবস্থা থাকবে। থাকবে পুলিশও। বিপর্যয় মোকাবিলা বাহিনী নৌকায় টহল দেবে।কলকাতার ১৮টি গঙ্গার ঘাটে ছটপুজোর আয়োজন থাকবে। পর্যাপ্ত আলো ও পানীয় জল থাকবে। পূর্ত দফতর ঘাটে ব্যারিকেড করবে। নিরাপত্তায় থাকবে কলকাতা বন্দর ও নৌবাহিনী।কেএমডিএ-র এক আধিকারিক জানিয়েছেন, ‘রবীন্দ্র ও সুভাষ সরোবর এলাকার মানুষকে সচেতন করতে প্রচার ও পথনাটিকা উপস্থাপিত হবে।

Tags :
Chat Puja Special ArrangementsKMDA And KMC Will Arrange Special System At Chat Puja
Next Article