For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

Apara ekadashi 2024 : এই একাদশী ব্রতে জেনে নিন এইদিন কী খাবেন, কী খাবেন না?

05:04 PM Jun 01, 2024 IST | Reshmi Khatun
apara ekadashi 2024    এই একাদশী ব্রতে জেনে নিন এইদিন কী খাবেন  কী খাবেন না
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : একাদশী ব্রতকে সবচেয়ে কঠিন উপবাসও ধরা হয়। কারণ এই উপবাস তিনটি তারিখের সঙ্গে সম্পর্কিত। বিশ্বাস অনুসারে, দশমী তিথি থেকে এই উপবাস শুরু হয়। দশমী তিথি থেকে একাদশীর উপবাস শুরু হয়।এই উপবাসে সম্পূর্ণ ব্রহ্মচর্য পালন করতে হয়। এবং সকল প্রকার ভোগ-বিলাসিতা ত্যাগ করতে হয়। এমনকী এই ব্রতে গাছ থেকে পাতা ছেঁড়া উচিত নয়।

Advertisement

শুভ সময়  (২জুন) : একাদশী তিথি শুরু হবে ২ জুন, ২০২৪ সকাল ০৫ টা ০৪ মিনিটে। একাদশী তিথি শেষ হবে ০৩ জুন, ২০২৪ দুপুর ২ টো ৪১ মিনিটে।

Advertisement

শুভ সময় (৩ জুন) : সকাল ০৮ টা ০৫ মিনিট থেকে ০৮ টা ১০ মিনিট পর্যন্ত হবে।

উপবাসে কী খাবেন : এই উপবাস ২৪ ঘন্টা পালন করা হয়। একাদশীর উপবাস ভগবান বিষ্ণুর উদ্দেশ্যে উৎসর্গ করা হয়। উপবাসের সময় ভক্ত আটা, চিনি,সাবু, বাদাম, নারকেল, মিষ্টি আলু, কালো গোলমরিচ, শিলা লবণ, ইত্যাদি খেতে পারেন।

কী খাবেন না: এই উপবাসের দিন বাড়িতে ভাত রান্না করা উচিত নয়। এই দিনে, উপবাসকারী এবং পরিবারের সদস্যদের মাংস, রসুন, পেঁয়াজ, মসুর ডাল ইত্যাদি নিষিদ্ধ জিনিস খাওয়া উচিত নয়।

Advertisement
Tags :
Advertisement