OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লাইনে না দাঁড়িয়ে হোয়াটসঅ্যাপেই কাটা যাবে মেট্রোর টিকিট

02:06 PM Jan 10, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ  মেট্রোর টিকিটের জন্য দাঁড়াতে হবে না লাইনে। এবার বাড়িতে বসেই মেট্রোর টিকিট কাটতে পারবেন যাত্রীর। এই পরিষেবা শুরু হবে কোচি মেট্রো ষ্টেশনে। ডিজিটাল টিকিটিং এবং ই-পেমেন্ট বাড়ানোর প্রচেষ্টার অংশ হিসাবে কোচি মেট্রো রেল লিমিটেড হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মে টিকিটিং সুবিধা চালু করছে।

কোচি মেট্রো রেল লিমিটেডের হোয়াটসঅ্যাপ নম্বরে মেসেজ পাঠালেই কেটে ফেলতে পারবেন টিকিট । বুধবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ডিজিটাল টিকিট বুক করতে পারবেন যাত্রীরা। কোচি মেট্রো রেল লিমিটেডের এক বিবৃতিতে বলা হয়েছে, সাধারণ সময়ে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কেনা টিকিটে ১০ শতাংশ এবং নন-পিক আওয়ারে  (ভোর ৫টা ৪৫ মিনিট থেকে সকাল ৭টা এবং রাত ১০টা থেকে রাত ১১টা)  ৫০ শতাংশ ছাড় পাবেন যাত্রীরা। মেট্রোর তরফে জানান হয়েছে, এই উদ্যোগটি ডিজিটাল টিকিটিংয়ের প্রচার করবে।তাতে  কাগজবিহীন টিকিটিং বৃদ্ধি পাবে। এছাড়াও টিকিট কাউন্টারে লাইন সহজেই এড়াতে পারবেন যাত্রীরা । কোচি মেট্রো রেল লিমিটেড এবং তার টিকিটিং পার্টনার অ্যাক্সিস ব্যাঙ্ক কোচি মেট্রো ছাড়া বাস, ফিডার বাস, ফিডার অটোরিকশায় যাতায়াতে ব্যবহার করা যাবে।

প্রসঙ্গত, ২০২৪ সালে কোচি মেট্রোতে প্রতিদিন গড়ে এক লক্ষ যাত্রী যাতায়াত করে। তবে কোচি মেট্রো চালু হওয়ার পর থেকে ১০ কোটিরও বেশি মানুষ এই পরিষেবা গ্রহণ করেছে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ডিজিটাল টিকিট বুক পরিষেবা চালু হওয়ায় বেশ জনপ্রিয়তা পাবে বলে আশাবাদী মেট্রোর কর্তৃপক্ষ।  

Tags :
Kochi MetroMetroWhatsAppWhatsApp-based ticket
Next Article