For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'বাদাম কাকু' অতীত, কোলাঘাটের বাজারে 'ফুল কাকু' শোনাচ্ছেন গান

05:18 PM Dec 08, 2023 IST | Subrata Roy
 বাদাম কাকু  অতীত  কোলাঘাটের বাজারে  ফুল কাকু   শোনাচ্ছেন গান
Advertisement

নিজস্ব প্রতিনিধি,কোলাঘাট: অন্যান্য জিনিসপত্রের দামের পাশাপাশি বেড়েছে ফুলের দাম। যে কারণে বাজারে ফুল কিনতে যাওয়া মানেই একটু বেশি টাকা খসাতে হচ্ছে ক্রেতাদের। তবে আর পাঁচটা ফুল বিক্রেতার থেকে ফুল কেনার তুলনায় এমন এক ফুল বিক্রেতার সন্ধান মিলেছে যার কাছে হবে আপনার পয়সা উসুল। পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের(Kolaghat) এমন এক ফুল বিক্রেতার সন্ধান পাওয়া গিয়েছে যার কাছে ফুল কিনতে গেলে আপনাকে থমকে দাঁড়াতে হবে কিছুক্ষণ।কারণ ওই ফুল বিক্রেতা কোলাঘাট ফুল মার্কেটে নতুন নতুন গান গেয়ে ফুল বিক্রি করে থাকেন। ওই ফুল বিক্রেতা নিজেই গান রচনা করেন এবং সেই গান ফুল বিক্রি করার সময় গেয়ে ক্রেতাদের মন ভরিয়ে দেন। যে কারণে ফুল ক্রেতারা কোলাঘাট ফুল মার্কেটে গেলে অন্ততপক্ষে তার কাছে একবার পৌঁছে যান গান শোনার তাগিদে।

Advertisement

কোলাঘাট ফুল মার্কেটের(Flower Market) এমন ফুল বিক্রেতার নাম হলো প্রদীপ ঘোষ। তিনি পাঁশকুড়া থানা(Paskura P.S.) এলাকার সাঁকটিগরী গ্রামের বাসিন্দা। ৩০ বছর ধরে তিনি ফুলের ব্যবসা করে আসছেন। ক্রেতাদের চাহিদা মত তিনি বিভিন্ন ধরনের ফুল বিক্রি করে থাকেন । আর সেই সকল বিভিন্ন ধরনের ফুল নিয়েই গান রচনা করেন। ফুলের সঙ্গে সঙ্গে আবার তাকে ফুলের দাম ইত্যাদি প্রসঙ্গও গানের প্রসঙ্গ জুড়ে দিতে দেখা যায়। বাজারে ফুল কিনতে এসে গান শোনা এ যেন বাড়তি পাওনা। আর সেই বাড়তি পাওনা বাজারে আসা ক্রেতাদের থমকে দাঁড়াতে বাধ্য করে।

Advertisement

তবে প্রদীপ বাবু কেবলমাত্র নিজের রচনা করা গান গেয়ে থাকেন এমন নয়, এর পাশাপাশি তিনি পুরনো দিনের বিভিন্ন গানও গেয়ে থাকেন নিজের মনের আনন্দে। সহজ সরল প্রদীপ বাবুর এমন আচরণের পরিপ্রেক্ষিতে ক্রেতারা যেমন খুশি হন সেই রকমই আবার তার আশেপাশের বিক্রেতাদেরও মন ভরে যায়। ফুল বিক্রির পাশাপাশি গানের দৌলতে প্রদীপ বাবু এখন কোলাঘাট ফুল মার্কেটের আকর্ষণের মূল কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছেন।

Advertisement
Tags :
Advertisement