OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মহানগরে ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে জারি নির্দেশিকা

10:33 AM Jan 17, 2024 IST | Srijita Mallick
courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ ঘন কুয়াশায় মুড়েছে মহানগর। সামনে গাড়ি এসে গেলেও সেটা দেখা যাচ্ছে না। কুয়াশার জেরে কমেছে দৃশ্যমানতা। আর তার জেরেই মহানগরে বাড়ছে দুর্ঘটনার সংখ্যা। এবার তা নিয়েই সতর্ক করল লালবাজার। মহানগরে ঘন কুয়াশার কারণে কলকাতা জুড়ে বাড়ছে দুর্ঘটনা। এমনটাই জানিয়েছে লালবাজার। 

জানা গিয়েছে, ঘন কুয়াশার কারণে মহানগরে প্রায় ৪২টি পথ দুর্ঘটনার খবর পাওয়া গেছে। তারমধ্যে ১৮টি মোটরবাইক দুর্ঘটনা। এবার এই দুর্ঘটনা এড়াতেই পথে নামল লালবাজার। দুর্ঘটনা এড়াতে  বাধ্যতামূলক ভাবে ‘শোল্ডার লাইট’ পরার নির্দেশ দিয়েছে এবং দৃশ্যমানতা বাড়াতে ‘নিয়ন জ্যাকেট’ পরার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দুর্ঘটনা এড়াতে রাস্তায় রাস্তায় ফ্লুরোসেন্ট রিফ্লেক্টর লাগানোতেও  ওপর জোর দিয়েছে লালবাজার।  এছাড়াও রাতের বেলা গাড়ি চালালে ফগ লাইট জ্বালানোর নির্দেশ দিয়েছে লালবাজার। তবে, পথ দুর্ঘটনা যাতে না হয় তাঁর জন্য সর্বদাই চেষ্টা করে চলেছে লালবাজার। ইতিমধ্যেই গাড়ি চালাবার সময় চালকদের সাবধানতা অবলম্বন করতে বলা হয়েছে।

প্রসঙ্গত আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতায় আগামী বেশ কয়েকদিন সকালে এবং রাতে ঘন কুয়াশা থাকবে। পাশাপাশি চলবে শৈত্যপ্রবাহ। আর তাঁর জেরেই মহানগরে কমবে দৃশ্যমানতা। তাই ঘন কুয়াশার কারণে  যারা বাইক বা গাড়ি চালায় তাদের বেশ অসুবিধার সম্মুখীন হতে হয় । উল্লেখ্য, এই ঘন কুয়াশা স্বাস্থ্যের জন্য বেশ ক্ষতিকারক। তাই মহানগরে কুয়াশা বাড়ায় বাড়ছে উদ্বেগ।

Tags :
Dense FogKolkataKolkata WeatherLalbazar
Next Article