OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফের বেআইনি নির্মাণ নিয়ে ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট

06:59 PM Apr 03, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : গার্ডেনরিচকাণ্ডের পর ফের প্রকাশ্যে আসছে বেআইনি নির্মাণের ঘটনা। এবার বিধাননগর এলাকায় বেআইনি নির্মাণকে ঘিরে ক্ষোভ প্রকাশ করল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা বুধবার স্পষ্ট জানিয়ে দেন, আদালতের অনুমতি ছাড়া ওই নির্মাণ সংস্থা বিধাননগরে কোনও নির্মাণ করতে পারবে না। আগামী ১৬ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

বিধাননগর পুরসভা এলাকার ৩৫ নম্বর ওয়ার্ডে একটি বেআইনি নির্মাণকে ঘিরে অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট। এদিন বিচারপতি নির্দেশ দেন, আগামী ৩০ দিনের মধ্যে ওই বেআইনি আবাসন খালি করে দিতে হবে। অবিলম্বে ওই আবাসনে জল ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিতে হবে। আগামী ১২ এপ্রিলের মধ্যে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে এক কোটি টাকা জমা দিতে হবে নির্মাণকারী সংস্থার দুই কর্তাকে। পরবর্তী আদালতের নির্দেশ না আসা পর্যন্ত নির্মাণ সংস্থা কোনও সম্পত্তি হস্তান্তর করতে পারবে না।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার বেআইনি নির্মাণ নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে বিচারপতি অমৃতা সিনহাকে। গত ডিসেম্বরে কলকাতায় বেআইনি নির্মাণ নিয়ে কড়া পদক্ষেপের ইঙ্গিত দিয়েছিলেন বিচারপতি। কলকাতা পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বিচারপতি রীতিমতো অসন্তোষ প্রকাশ করে জানান, জলাজমি ভরাট করে নির্মাণকাজ হচ্ছে আর যাদের এই নির্মাণকাজ বন্ধ করার দায়িত্ব তাঁরা চোখ বুজে রয়েছেন। বেআইনি নির্মাণের সঙ্গে যুক্ত ব্যক্তিদের ২ লক্ষ টাকা জরিমানা করেছিলেন বিচারপতি। এবার বিধাননগরে বেআইনি নির্মাণ নিয়ে সরব হল আদালত।

Tags :
Illegal ConstructionJustice Amrita Sinhakolkata high court
Next Article