For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জলবন্দি শহরকে দ্রুত স্বাভাবিক অবস্থায় ফেরাতে লড়াই চালাচ্ছে কলকাতা পুরসভা

এদিকে মেট্রোর অভিযোগ খারিজ করে কলকাতা পৌর সংস্থার নিকাশি বিভাগের মেয়র পরিষদ তারক সিংহের কটাক্ষ যদি তারা বেশি শিক্ষিত হয় তাহলে কিছু বলার নেই।
01:33 PM May 27, 2024 IST | Susmita
জলবন্দি শহরকে দ্রুত স্বাভাবিক অবস্থায় ফেরাতে লড়াই চালাচ্ছে কলকাতা পুরসভা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রিমলের ফলে বিপর্যস্ত জনজীবন কলকাতা শহরজুড়ে। কোথায় হাঁটু কিংবা গোড়ালি পর্যন্ত বা কোথায় মেট্রো স্টেশনের ভিতরে জল। মেট্রো কর্তৃপক্ষ অভিযোগ নিকাশির রক্ষনাবেক্ষনের অভাবে জল জমছে। এদিকে মেট্রোর অভিযোগ খারিজ করে কলকাতা পৌর সংস্থার নিকাশি বিভাগের মেয়র পরিষদ তারক সিংহের কটাক্ষ যদি তারা বেশি শিক্ষিত হয় তাহলে কিছু বলার নেই। ১৪৪ মিলিলিটার বৃষ্টিতে হিমশিম খাচ্ছে কলকাতা পৌর সংস্থা।

Advertisement

মেয়র পারিষদ তারক সিংহের দাবি অতিবৃষ্টির ফলে কলকাতার বেশ কয়েকটি জায়গায় জল জমে রয়েছে। তবে দ্রুতগতিতে জল বেরিয়ে যাচ্ছে বলে দাবি মেয়র পারিষদ নিকাশি বিভাগের। তার দাবি যে ঘণ্টা দুয়েকের মধ্যে সমস্ত জায়গায় থেকে জল বেরিয়ে যাবে। তবে সকাল থেকে বিভিন্ন জায়গায় জল যন্ত্রণা অব্যাহত রয়েছে। ঠনঠনিয়া থেকে বিধান সরণি, পার্ক স্ট্রীট থেকে মহাত্মা গান্ধী রোড ,সেন্ট্রাল এভিনিউ এবং ক্যাম্যাক্স স্ট্রীটে জল দাড়িয়ে রয়েছে। কলকাতা পৌর সংস্থা ২৪ ঘণ্টা ধরে কন্ট্রোল রুমের মাধ্যমে শহরজুড়ে নজরদারি চালাচ্ছে। কলকাতা জুড়ে প্রায় ৭৮টি জায়গায় কোথায় গাছ বা কোথায় গাছের ডাল পড়েছে বলে জানিয়েছে কলকাতা পৌর সংস্থার কন্ট্রোল রুমের আধিকারিক। তাদের দাবি মোটামুটি এখন পর্যন্ত জল জমার সমস্যা নিয়ন্ত্রণে আসছে ধীরে ধীরে। দ্রুতগতিতে জল বেরিয়ে যাচ্ছে বলে দাবি কন্ট্রোল রুমের আধিকারিকের।

Advertisement

অন্যদিকে সোমবার বড় বাজারের সত্যনারায়ণ পার্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সভা রয়েছে। সবজায়গায় যাতে জল না জমে থাকে সেই নির্দেশ দিয়েছেন মেয়র পরিষদ নিকাশি বিভাগ তারক সিং। এছাড়া কলকাতার বেশ কয়েকটি অঞ্চলে জল জমা পরিস্তিতি স্বাভাবিক করতে পাম্প চালানো হয়েছে বলে জানালেন তারক সিং। তার দাবি দ্রুত জল বেরিয়ে যাবে। তবে প্রপ্ন উঠছে যে যখন আগাম সতর্কতা ছিল আবহাওয়া দফতরের তার পরেও কোনো আগে থেকে পদক্ষেপ গ্রহণ করা হয়নি কেনো? সেই প্রশ্নই উঠছে বিভিন্ন মহলে।

কলকাতা পৌরসংস্থা কিন্তু স্পষ্ট জানাচ্ছে সারারাত মেয়র নিজে জেগে ছিলেন। রাত থেকে যেভাবে ঝড়ের দাপট এবং একটানা বৃষ্টি হয়েছে তাতে সকাল বেলা শহর জলবন্দি হয়ে গিয়েছে। কেউই ম্যাজিশিয়ান নয়। ভরা কোটাল অমাবস্যা তিথি, গঙ্গার জলস্তর বৃদ্ধি এই বিষয়গুলি রয়েছে। সবদিক মাথায় রেখে সোমবার সকাল থেকে তুমুল বৃষ্টির মধ্যে কলকাতা পৌর সংস্থার কর্মীরা একনাগাড়ে পরিশ্রম করছেন। দ্রুত শহরের পরিস্থিতি স্বাভাবিক হবে।

Advertisement
Tags :
Advertisement