OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চাকরি দেওয়ার নামে নগরোন্নয়ন দপ্তরে জালিয়াতি, গ্রেফতার ২

12:43 PM Nov 23, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ এবার জালিয়াতির অভিযোগ উঠলো নগরোন্নয়ন দপ্তরে । অভিযোগ উঠে এল  চাকরি দেওয়ার নাম করে ৩৭  লক্ষ টাকা জালিয়াতির । এই ঘটনা প্রকাশ্যে আসতেই ২ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে লালবাজারের পুলিশ। অভিযুক্তরা হলেন-  সায়ন্তন দাস ও প্রকাশ বসু। জানা গিয়েছে, উত্তর কলকাতার দুই বোন সরকারি চাকরির জন্য পড়াশুনা করছিলেন। সেইসময় একটি নেমন্তন্ন বাড়িতে তাদের সঙ্গে আলাপ হয় প্রকাশ বসুর।

সেই সময় প্রকাশ জানান তাদের  দুই বোনকেই চাকরি করে দেবেন নগরোন্নয়ন দপ্তরে। তাঁর সঙ্গে নবান্নের খুব ভাল সম্পর্ক রয়েছে। তাই তাদের দুই বোনকে দিতে হবে না পরীক্ষা। তবে তাঁর বিনিময় প্রকাশকে দিতে হবে ৩৭ লক্ষ টাকা । তা শুনে দুই বোন কয়েক দফায় টাকা দিয়ে দেয় প্রকাশকে। এরপরেই প্রকাশ   দুই তরুণীকে নগরোন্নয়ন দপ্তরের  নিয়োগ পত্র দেন। তবে ওই দুই তরুণী ওই নিয়োগ পত্র নিয়ে নবান্নে নথি জমা দিতে গিয়ে জানতে পারে তাদের নিয়োগপত্রটি ভুয়ো।

শুনে স্বাভাবিকভাবেই তাঁরা অবাক হন।  এর পরই তাঁরা উত্তর কলকাতার জোড়াবাগান থানায় অভিযোগ দায়ের করেন। এর তদন্তভার নেয় লালবাজারের গোয়েন্দা বিভাগে প্রতারণা দমন শাখা। তদন্তের সময় পুলিশ জানতে পারে  এই জালিয়াতিতে প্রকাশের সঙ্গে যুক্ত রয়েছেন সায়ন্তন দাস। তিনিও সেই টাকার অংশীদারি। ইতিমধ্যেই প্রকাশ এবং সায়ন্তনকে গ্রেফতার করেছে পুলিশ । তাদেরকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারেন এই জালিয়াতি কাণ্ডে আরও ১ জন যুক্ত রয়েছেন । সেই পলাতক ব্যক্তিকে খোঁজা শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই এই পুরো ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।  

Tags :
arrestedPoliceScamurban development department
Next Article