For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কালীপুজোতে শব্দবাজি রুখতে ফোর্সকে নির্দেশ দিলেন সিপি

10:13 PM Nov 06, 2023 IST | Subrata Roy
কালীপুজোতে শব্দবাজি রুখতে ফোর্সকে নির্দেশ দিলেন সিপি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: আসন্ন কালীপুজো ,দেওয়ালি ও ছট পুজো উপলক্ষে সমন্বয়ে সভা করল কলকাতা পুলিশ। আলিপুরের ধনধান্য স্টেডিয়ামে সোমবার সন্ধ্যায় এই সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন কলকাতার পুলিশ কমিশনার(CP) বিনীত কুমার গোয়েল সহ প্রতিটি ডিভিশনের ডেপুটি কমিশনার ও অতিরিক্ত পুলিশ কমিশনার , যুগ্ম পুলিশ কমিশনার স্পেশাল কমিশনার সহ পুলিশের আধিকারিকরা। বৈঠকে দুর্গা পুজোয় পুলিশের আইনশৃঙ্খলা রক্ষায় কি কি ত্রুটি বিচ্যুতি ছিল তা নিয়ে দীর্ঘ আলোচনা হয়। এছাড়া চতুর্থী থেকে একটানা কলকাতা পুলিশ ফোর্স যেভাবে লক্ষ লক্ষ জনতার ঢেউকে সামলেছে সেই অভিজ্ঞতা নিয়েও দীর্ঘ আলোচনা হয়। কলকাতা শহরে প্রায় ২৭০০ কালীপুজো হয়।

Advertisement

সেই কালী পুজোতে দুর্গাপুজোর মতোই আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে সুস্থ থাকে তা নিয়ে আলোচনায় বসে কলকাতা পুলিশ। এই বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিল দমকল বিভাগ সিইএসসি ভুক্ত দপ্তর কলকাতা পুরসভা সহ প্রয়োজনীয় দপ্তরের আধিকারিকরা। কালীপুজোর(Kali Puja) পাশাপাশি শব্দ বাজিয়ে রুখতে কলকাতা পুলিশ কিভাবে রাস্তায় নামবে এবং কালীপুজো দেওয়ালি ও ছট পুজোর সময় আদালতের নির্দেশ মেনে। কি কিভাবে কলকাতা পুলিশ তাদের কি করনীয় তা নিয়েও এই বৈঠকে দীর্ঘ আলোচনা হয়। শহরে শব্দবাজি যাতে কোনভাবেই না ফাটে সেদিকে নজর দেওয়ার পাশাপাশি কলকাতার পুলিশ কমিশনার শহরে অর্থাৎ ময়দানে যেয়ে বাজির বাজার শুরু হচ্ছে সেখানেও কড়া নজরদারি চালানোর নির্দেশ দেন। কালী পুজোতে চাঁদার জুলুমের অভিযোগ এলে যাতে করা ব্যবস্থা নেওয়া হয় তা নিয়ে এই বৈঠকে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কালীপুজোর পর কোন দিন বিসর্জন সেই দিন ধার্য করার পাশাপাশি দেওয়ালি ও ছট পুজোতে কোন কোন জায়গায় জনগণ যেতে পারবে না তা নিয়েও দীর্ঘ আলোচনা হয়।

Advertisement

দুর্গা পুজোয় কলকাতা পুলিশ ফোর্স যেভাবে লক্ষ লক্ষ জনশ্রুত সামলে প্রশংসা কুড়িয়েছে সেই সুনাম কালীপুজো এবং দেওয়ালি ও ছট পুজোতে যাতে ক্ষণ্য না হয় তার উপরে জোর দেন কলকাতা পুলিশের আধিকারিকরা। এলাকায় এলাকায় শব্দবাজি যাতে বিক্রি না হয় তার ওপর নজরদারি চালানোর সঙ্গে সঙ্গে বাবুঘাট ও শহরের এন্ট্রি পয়েন্টগুলিতে নাকা চেকিং(Naka Checking) আগামী দিনগুলিতে জোরদার করার নির্দেশ দেওয়া হয়। কালী পুজোয় শব্দবাজি রুখে দেওয়া কলকাতা পুলিশের কাছে একটি বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ যেন কলকাতা পুলিশ ফোর্স জিততে পারে, সেই নির্দেশ দেন কলকাতার পুলিশ কমিশনার। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল(Binit Kumar Goyel) বলেন, কালীপুজো সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা করণীয় তার সমস্ত রকম ব্যবস্থা কলকাতা পুলিশ নিচ্ছে।

Advertisement
Tags :
Advertisement