For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর বেআইনি দখল নিয়ে সমীক্ষা শুরু পুলিশের

07:41 PM Jun 27, 2024 IST | Mainak Das
মুখ্যমন্ত্রীর নির্দেশের পর বেআইনি দখল নিয়ে সমীক্ষা শুরু পুলিশের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পর বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই বেআইনি দখল নিয়ে সমীক্ষা চালাতে শুরু করল কলকাতা পুলিশ। হাতিবাগান, মানিকতলা, গড়িয়াহাট, নিউ মার্কেট সহ বিভিন্ন এলাকায় এই সমীক্ষার কাজ চলবে। পাশাপাশি অবৈধ পার্কিং নিয়েও সমীক্ষা চালানো হবে।

Advertisement

কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, স্থানীয় থানাকে সমীক্ষা চালানোর দায়িত্ব দেওয়া হয়েছে। পুরো প্রক্রিয়াকে ভিডিও ক্যামেরাবন্দি করা হবে। সমীক্ষা চলাকালীন পরিস্থিতি ও সমীক্ষা করার পর কী পরিস্থিতি থাকে, তা রেকর্ড রাখতেই এই ভিডিওগ্রাফির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, কোথায় কোথায় সরকারি জমি দখল করে রাখা হয়েছে, সেই বিষয়টি যেমন দেখা হবে, তেমনি ফুটপাতের ওপর কোথায় নিয়ম না মেনে ব্যবসা হচ্ছে, সেই বিষয়টিও খতিয়ে দেখা হবে।

Advertisement

উল্লেখ্য, বৃহস্পতিবার নবান্নে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, বেআইনি দখলমুক্ত করার যে অভিযান শুরু হয়েছে, তা এক মাস বন্ধ থাকবে। এই মাস সমীক্ষা চলবে। পাশাপাশি হকারদের জন্য আলাদা হকার জোন তৈরির কথাও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন হকারদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী জানান, ‘হকারদের এক মাস সময় দিচ্ছি। সব গোছাতে শুরু করুন। আপনাদের কোথায় জায়গা দেওয়া হবে, তা সরকার দেখবে।‘ মুখ্যমন্ত্রীর এই নির্দেশের পরই বেআইনি দখলমুক্ত করতে তৎপর হয়েছে প্রশাসন।

Advertisement
Tags :
Advertisement