For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

স্কুলে স্কুলে ভয় দেখানো ই-মেইল নিয়ে বিবৃতি প্রকাশ লালবাজারের

09:07 PM Apr 09, 2024 IST | Subrata Roy
স্কুলে স্কুলে ভয় দেখানো ই মেইল নিয়ে বিবৃতি প্রকাশ লালবাজারের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ভয় দেখানো ই - মেলে আতঙ্ক ছড়িয়েছে কলকাতা শহরের স্কুলে স্কুলে। কলকাতা পুলিশের তরফ থেকে মঙ্গলবার একটি বিবৃতি দিয়ে এ বিষয়ে আশ্বস্ত করা হল স্কুল কর্তৃপক্ষ, পড়ুয়া ও অভিভাবকদের। কলকাতা পুলিশের(Kolkata Police) তরফে একটি বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে জানানো হয়েছে, শহরের কিছু স্কুলে বোমা রাখা আছে বলে ই - মেইল এসেছে। কলকাতা পুলিশের নজরে আসে বিষয়টি। তবে এই ই - মেলটি শুধুমাত্র ভয় দেখানোর উদ্দেশেই। এগুলো বিশ্বাস করার মতো কিছু নয়। অতীতে, বেঙ্গালুরু এবং চেন্নাইয়ের মতো শহরের স্কুলগুলিতে অনুরূপ মেল পাঠানো হয়েছিল। এ ধরনের প্রতারণার ঘটনায় ই-মেইল প্রেরকের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরুকরেছে কলকাতা পুলিশ। পুলিশের তরফ থেকে বলা হয়েছে, 'আমরা বুঝতে পারি যে এই ধরনের বার্তা প্রাপ্ত করা বিরক্তিকর হতে পারে। কিন্তু দয়া করে শান্ত থাকুন এবং শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত থাকুন। এরই মধ্যে আমরা সবাইকে গুজব ছড়ানো বা আতঙ্কিত হওয়া থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

Advertisement

স্কুলের যে কোনও সাহায্যের প্রয়োজন হলে, আমরা তাঁদের সঙ্গে যোগাযোগ রাখছি।'ফেসবুকের মাধ্যমে এই বার্তা মঙ্গলবার ছড়িয়ে দেওয়া হয় কলকাতা পুলিশের পক্ষ থেকে সর্বত্র। প্রসঙ্গত উল্লেখ করা যেতে পারে, কোনো কোন স্কুলে ই-মেইলে(E- Mail) হুমকি বার্তা নাকি লিখছেন লস্করি তইবার জঙ্গিরা। আবার মধ্যরাতে ই-মেল পাঠাচ্ছে । রবিবার মধ্যরাতে কলকাতা শহরের ২০০ স্কুলে ই-মেল আইডি তে মেল আসে। তাতে বলা হয় টাইমার সেট করে দেওয়া হয়েছে প্রতিটি স্কুলের ক্লাস রুমগুলিতে বা স্কুল প্রাঙ্গণে। স্কুলের ছাত্ররা যখন আসবে এবং প্রার্থনার জন্য এক জায়গায় জড়ো হবে কিংবা। টিফিন টাইমে খেলাধুলা করবে সেই সময় বিস্ফোরণ ঘটবে। ই- মেলে আরো জানানো হয়, উদ্দেশ্য হল যত বেশি সংখ্যক সম্ভব মানুষকে রক্ত স্নান করানো যায়। ওই পাতায় জঙ্গি দই চিং ও ডলের নাম উল্লেখ করা হয়েছে। এই ই - মেলকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে চারদিকে। অপরদিকে বনগাঁয় বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরকেও জঙ্গিরা বাংলায় লেখা টাইপ করার চিঠি দিয়ে এনআরসি হলে ঠাকুরনগর মন্দিরে এবং তার পরিবারের উপর হামলা হবে বলে হুমকি দেওয়া হয়েছে। এদিকে অভিজ্ঞ গোয়েন্দারা মনে করছেন কে বা কারা নির্বাচনের সময় চারদিকে ভয়-ভীতি সৃষ্টি করার জন্য পরিকল্পিতভাবে এই ধরনের ঘটনা ঘটাচ্ছে। তবে পুলিশের তরফে সমস্ত রকম প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

Advertisement

তবে এই ই- মেলগুলি বুড়ো হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কলকাতা পুলিশের আধিকারিকরা। এর আগে জানুয়ারি মাসে গোটা কলকাতার জাদুঘরটি(Kolkata Museum) উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল একটি জঙ্গি সংগঠন। 'টেরোরাইজার ১১১' নামের একটি জঙ্গি সংগঠন তারা ইমেইল পাঠিয়ে এই হুমকি দিয়েছিল। মিউজিয়াম কর্তৃপক্ষ ওই ইমেইল পাওয়ার পর কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করে। এরপর কলকাতা পুলিশ মিউজিয়ামে গিয়ে বম্ব স্কোয়ার্ডকে সঙ্গে নিয়ে চারদিকে তল্লাশি চালায়। কিন্তু তল্লাশিতে কিছু পাওয়া যায়নি। এবার কলকাতা মিউজিয়াম তথা কলকাতা জাদু ঘরের পর প্রায় ২০০ স্কুলে জঙ্গিদের পাঠানো এই হুমকি ইমেইল ও চিঠি কে ঘিরে তাই ফের তৎপর কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ এবং বম্ব স্কোয়াডের অফিসাররা।

Advertisement
Tags :
Advertisement