OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কলকাতা, হাওড়া,সল্টলেক, রানাঘাট, বনগাঁ সহ ১৮ টি স্পটে ইডির হানা

03:52 PM Nov 04, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: কলকাতা থেকে জেলায় শনিবার সকাল থেকেই তৎপর ইডি আধিকারিকরা রেশন দুর্নীতি মামলায়। কলকাতার AJC বোস রোডে আটা প্যাকেজিং সংস্থার দফতরে হানা দেয় ইডি। সকাল ৮ টা থেকে চলছে তল্লাশি। মূলত আটা কল মালিকদের ভূমিকা কি ছিল? তা জানতেই এই তল্লাশি অভিযান। বাকিবুরের সঙ্গে কতটা ঘনিষ্ঠতা ছিল আটাকল মালিকদের জানতে চাইছে ইডি।

কলকাতার এজিসি বোস রোডে যে বিল্ডিং - এ আটা প্যাকেজিং সংস্থার অফিসে ইডি আধিকারিকরা হানা দিয়েছেন সেই সংস্থার নাম - ankit india limited। ব্যবসায়ী অঙ্কিতার নামে খোলা এই আটা প্যাকেজিং সংস্থা। শুধু কলকাতার এজিসি বোস রোড নয়, আরো বিভিন্ন জায়গায় তার সংস্থা রয়েছে। অফিসে ঢুকে ইডি আধিকারিকরা কাগজপত্র পর্যবেক্ষণ করছেন।সল্টলেক সেক্টর ফাইভে রাধা কানহাইয়া হোটেলে ইডি র তল্লাশি অভিযান চলছে। শনিবার সকাল থেকেই এই হোটেলে তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডি আধিকারিকরা।
শনিবার রাজ্যের একাধিক জায়গায় রেশন বন্টন দুর্নীতির ঘটনায় তল্লাশি চলছে।

বনগাঁতে রাধা কৃষ্ণ ফ্লাওয়ার রাইস মিলেও চলছে তল্লাশি। সূত্রের খবর ,এই রাইস মিলের মালিক মন্টু সাহা এবং কালিদাস সাহার নাম রয়েছে। এই রাধা কানাইয়া হোটেল প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর তারা। রেশন দুর্নীতি মামলাতে ইতিমধ্যেই ইডি রাজ্যের প্রাক্তন খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক(Ex Food Minister Jotipriyo Mallick) এবং বাকিবুর রহমানকে গ্রেফতার করেছে। সূত্রের খবর, এই হোটেল মালিকদের সাথে বাকিবুর রহমান বা জ্যোতিপ্রিয় মল্লিকের কোন যোগাযোগ রয়েছে কিনা খতিয়ে দেখছে ইডি। পাশাপাশি এই হোটেল ব্যবসার ক্ষেত্রে রেশন বন্টন দুর্নীতির টাকা ব্যবহৃত হয়েছে কিনা সেটাও দেখছে তারা বলে সূত্রের খবর।

বনগাঁ কালুপুর রাধাকৃষ্ণ ফ্লাওয়ার মিলের মালিক মন্টু সাহার ও কালীদাস সাহার কোড়ার বাগানের বাড়িতে ইডি র হানা দেয় । এই রাধাকৃষ্ণ ফ্লাওয়ার মিল থেকে রেশনের আটা সরবরাহ হত ।হাওড়ার ডোমজুর থানার অন্তর্গত কলোরা - ২ এলাকায় নামি ব্র্যান্ড কোম্পানির আটা, ময়দার গোডাউনেও ইডির হানা। বেলা এগারোটা নাগাদ ছয় থেকে সাত জনের ইডির আধিকারিক এর দল কোম্পানির গোডাউনে প্রবেশ করে। তল্লাশি চলছে।

Tags :
ED Raid Kolkata Saltlake Banga DomjurKolkata To Districts 18 Spot Raid Going On ED
Next Article