For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হুগলি থেকে খুব সহজেই কলকাতায়, কীভাবে জানুন

05:58 PM Mar 12, 2024 IST | Mainak Das
হুগলি থেকে খুব সহজেই কলকাতায়  কীভাবে জানুন
Advertisement

নিজস্ব প্রতিনিধি : চালু হয়ে গেল ইছাপুর থেকে চন্দননগর ফেরি সার্ভিস। মঙ্গলবার হাবড়ার প্রশাসনিক সভা থেকে সেই ফেরি সার্ভিস চালু হয়ে গেল। এরফলে কলকাতায় যোগাযোগ আরও সুগম হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

গঙ্গা নদীর একদিকে উত্তর ২৪ পরগনা। অন্যদিকে হুগলি। হুগলি জেলা থেকে বিভিন্ন ফেরি ঘাটের মাধ্যমে উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় আসা যায়। সেই কথা মাথায় রেখেই কিছুদিন আগে দেবীতলা ঘাটের উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই ঘাটের পরিচালনার দায়িত্বে কে থাকবে তা নিয়ে ধন্দ তৈরি হয়। সম্প্রতি পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বসে একটি সমাধানসূত্র তৈরি করেন। সেই সমাধানসূত্র অনুযায়ী এই ফেরিঘাটটির দেখভালের দায়িত্ব নেবে উত্তর ব্যারাকপুর ও চন্দননগর পুরসভা। সকাল থেকে রাত ৯টা পর্যন্ত এই ফেরি সার্ভিস চলবে। শুরুর দিকে রাজ্য পরিবহণ দফতর এই সার্ভিস চালাবে।

Advertisement

রাজ্যের এই নয়া ফেরি ঘাট চালু হওয়ার ফলে উত্তর ২৪ পরগনা ও হুগলির মধ্যে মানুষজনের যাতায়াতে কোনও সমস্যা তৈরি হবে না। এর ফলে বেশি সংখ্যক মানুষ গঙ্গা পেরিয়ে ইছাপুর হয়ে ব্যারাকপুরে চলে আসতে পারবেন। ফলে হুগলি জেলার মানুষের পক্ষে কলকাতায় যাতায়াতের পথও আরও সুগম হল। এখন ব্যারাকপুরের ধোবিঘাট, শেওড়াফুলি ঘাটের মাধ্যমে শ্রীরামপুর ও শেওড়াফুলি থেকে প্রচুর মানুষ ব্যারাকপুরে আসে। অন্যদিকে ব্যারাকপুর থেকে প্রচুর মানুষ হুগলি জেলায় যায়। নতুন ফেরিঘাট তৈরির ফলে গঙ্গার দুই পাড়ের দুই জেলার মধ্যে যাতায়াত আরও বাড়বে।

Advertisement
Tags :
Advertisement