OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পৃথক রাজ্যের দাবিতে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার কেপিপি

07:20 PM Mar 04, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,জলপাইগুড়ি ও শিলিগুড়ি: পৃথক রাজ্যের দাবি মানতে গড়িমসি করায় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সোচ্চার হল কে পি পি (KPP)।সোমবার কামতাপুর প্রগ্রেসিভ পার্টির অতুল রায় গোষ্ঠীর পক্ষ থেকে পাঁচ দফা দাবিতে জলপাইগুড়ির বিভাগীয় কমিশনারের অনুপস্থিতে সহকারী বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এক স্বারকলিপি প্রদান করা হয়।এই প্রসঙ্গে কামতাপুর প্রগ্রেসিভ পার্টি কে পি পি' র সভাপতি অমিত রায় বলেন, দীর্ঘ সময় ধরে কেন্দ্রীয় সরকার কামতাপুরি জনগণকে নিয়ে ছিনিমিনি খেলছে।

উত্তরবঙ্গেকে(North Bengal) কেন্দ্র শাসিত অঞ্চল যেমন ঘোষনা করে নি, সেই সঙ্গে কামতাপুরি ভাষাকে সংবিধানের অষ্টম তপসিলে অন্তর্ভুক্ত করেনি। তাই লোকসভা ভোটের আগে তাদের দাবি পূরণ না হলে তারা বৃহৎ আন্দোলনে নামতে বাধ্য হবেন বলে হুমকি দেন। এদিকে,শিলিগুড়ি থেকে ৩টি নতুন বাস পরিষেবার শুভসূচনা হল সোমবার।

উত্তরবঙ্গবাসি পেল আরো তিনটি বাসের পরিষেবা। কোচবিহারে ৩১ টি বাসের পরে এবার শিলিগুড়িতে তিনটি বাসের পরিষেবা পেতে চলেছে উত্তরবঙ্গবাসী। সোমবার শিলিগুড়ি(Siliguri) তেনজিং নরগে বাসস্ট্যান্ড থেকে শিলিগুড়ির মেয়র গৌতম দেব ফিতে কেটে এবং গ্রীন পতাকার দেখিয়ে এই তিনটি বাসের শুভ সূচনা করলেন। মেয়র গৌতম দেব জানান, এই বাস তিনটি শিলিগুড়ি থেকে কৃষ্ণনগর রুটে চলবে । পরবর্তীতে যেহেতু রাঁচিগামী বাসের পরিষেবার দরকার রয়েছে, তাই পরবর্তীতে বাস ৩টি সে রুটেই চলবে বলে জানান তিনি। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিলিগুড়ি মেয়র (Mayor)গৌতম দেব, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার সদস্য, ডিভিশনাল ম্যানেজার শ্যামল সরকার সহ অন্যান্যরা।

Tags :
KPP Demand Separate State At North BengalSiliguri New Bus Service
Next Article