For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

'অনন্যা' রোবটে মজেছেন কৃষ্ণনগরের মাদার্স হাটের ভোজন রসিকরা, চলছে সেলফি তোলার ধুম

03:34 PM Jul 06, 2024 IST | Subrata Roy
 অনন্যা  রোবটে মজেছেন কৃষ্ণনগরের মাদার্স হাটের ভোজন রসিকরা  চলছে সেলফি তোলার ধুম
Advertisement

নিজস্ব প্রতিনিধি,কৃষ্ণনগর; 'অনন্যা 'নামে রোবটে মজেছে মাদার্স হাটের সমস্ত ভোজন রসিকরা। কিচেন রুম থেকে খাবার বয়ে নিয়ে সোজা খাবার টেবিলে পৌঁছে দিচ্ছে অনন্যা(Anayanna)। যেকোনো লোভনীয় খাবারের পাশাপাশি জুস থেকে শরবত সবই টেবিলে টেবিলে সার্ভ করছে এই রোবট।ভিড়ভাট্টা দেখলেই থমকে যাচ্ছে অনন্যা এবং বলছে "আমি অনন্যা খাবার নিয়ে যাচ্ছি আমাকে রাস্তা দিন"। দিনের পর দিন ভিড় বেড়েই চলেছে কৃষ্ণনগরের এই রেস্তরায়। ২০১৩ সালে তিনজন মহিলা নিয়ে জাতীয় সড়কের ধারে পেট্রোল পাম্পের পিছনে শুরু হয়েছিল মাদার্স হাট(Mother's Hut)। গুটিগুটি পায়ে এগিয়ে ১১ বছরে একটি অভিজাত রেস্তোরার সমকক্ষে পরিণত হয়েছে সেটি। কিন্তু কেন রোবটের নাম অনন্যা সে এক অজানা কাহিনী।

Advertisement

যখন প্রথম শুরু হয়েছিল এই রেস্তোরাঁ তিনজন মহিলার মধ্যে একজনের নাম ছিল অনন্যা। যার বাড়ি, নদীয়ার শান্তিপুরের ফুলিয়াতে। রেস্তোরার তিন মহিলার মধ্যে দুজনেই কাজ ছেড়ে চলে যায়। কিন্তু থেকে যায় অনন্যা। আর অনন্যার হাত ধরেই আজ মাদার্স হাট পূর্ণতা ও পরিচিতি লাভ করেছে। আর সেই কারণেই অনন্যাকে সম্মান জানাতেই অত্যাধুনিক রোবটের নাম 'অনন্যা' রাখা হয়েছে। এখনো পর্যন্ত মোট চারটি 'অনন্যা' নামের রোবট সকাল থেকে রাত পর্যন্ত ক্রমাগত মানুষের কাছে খাবার পরিবেশন করে চলেছে।

Advertisement

রোবটের(Robert) চলার পথে ভিড়ভাট্টা হলেই দাঁড়িয়ে পড়ছে এবং জায়গা দেওয়ার অনুরোধ করছে। রেস্তোরাতে খাবার খেতে আসা সকলেই একটু ফাঁক পেলেই অনন্যার ছবি তুলে নিচ্ছে। শিশুরা রোবট অনন্যা কে নিয়ে মজাও করছে খুব। মহিলা পরিচালিত মাদার্স হাট রেস্তোরার বর্তমান মূল আকর্ষণ অনন্যা নামের এই রোবট। যার প্রশংসায় পঞ্চমুখ বিদেশী ভোজন রসিক রাও। ডিজিটাল যুগে নিঃসন্দেহে এই রেস্তোরা রোবট দিয়ে খাবার পরিবেশন করে নজর কেড়ে নিয়েছে সকলের।

Advertisement
Tags :
Advertisement