OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সারদার একটি মামলা থেকে রেহাই কুণালের

02:02 PM Feb 08, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : সারদাকাণ্ডে আরও একটি মামলা থেকে রেহাই পেলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। কুণালকে নির্দোষ বলে ঘোষণা করল সাংসদ-বিধায়ক বিষয়ক বিশেষ আদালত। পাশাপাশি দোষ কবুল করায় সারদা কর্তা সুদীপ্ত সেনকেও এই মামলা থেকে মুক্তি দিয়েছে আদালত।

জানা গিয়েছে, পার্ক স্ট্রিট থানার এই মামলায় কুণালের বিরুদ্ধে ৪০৯ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছিল। কুণালের হয়ে সওয়াল করেছিলেন আইনজীবী অয়ন চক্রবর্তী। কুণালের পক্ষে সওয়াল করে আইনজীবী এদিন আদালতকে জানান, ৪০৯ নম্বর ধারা তখনই বলবৎ হয়, যখন কোনও সরকারি কর্মচারী বা আধিকারিক সরকারি কোনও তহবিল তছরূপ করে থাকেন। কুণাল ঘোষ কোনও সরকারি কর্মচারি ছিলেন না। পাশাপাশি সারদার সঙ্গে কোনও সরকারি তহবিলের সম্পর্ক ছিল না। আইনজীবীর এই বক্তব্যের পর বিচারক জয়শঙ্কর রায় এদিন কুণালকে নির্দোষ হিসাবে ঘোষণা করেন। আদালত নির্দোষ করার পর স্বভাবতই উচ্ছ্বসিত কুণাল ঘোষ। তাঁর সংক্ষিপ্ত জবাব, ঈশ্বর আছেন। 

অন্যদিকে সারদাকর্তা সুদীপ্ত সেনের বিরুদ্ধে ৪০৬ ধারায় প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছিল। এই অভিযোগের ভিত্তিতে দোষ স্বীকার করেছেন সুদীপ্ত সেন। প্রতারণার ক্ষেত্রে সর্বোচ্চ সাজা হওয়া কথা তিন বছরের। তবে ইতিমধ্যে সুদীপ্ত সেনের ১২ বছরের জেল খাটা হয়ে গিয়েছে। ফলে সুদীপ্ত সেনকে এই মামলা থেকে মুক্তি দেওয়ার বিষয়ে রায় দিয়েছে আদালত।

Tags :
Court.KolkataKunal Ghoshsarada case
Next Article