For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রামমন্দিরের পাল্টা 'সীতাকুণ্ড', কুণাল ঘোষের তথ্যচিত্র মুক্তি পাচ্ছে শনিবার

সীতা ছাড়া কি রাম অসম্ভব। সেই প্রশ্নই বারবার মনে করাচ্ছে তৃণমূল কংগ্রেস। এবার তার উত্তর দেবে কুণাল ঘোষের ভাবনায় তথ্যচিত্র ‘সীতাকুণ্ড’।
04:23 PM Jan 19, 2024 IST | Sushmitaa
রামমন্দিরের পাল্টা  সীতাকুণ্ড   কুণাল ঘোষের তথ্যচিত্র মুক্তি পাচ্ছে শনিবার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গোটা দেশের নজর এখন অযোধ্যা। আগামী ২২ জানুয়ারী সোমবার 'রাম মন্দির'-এ রাম লালার 'প্রাণ প্রতিষ্ঠা' নিয়ে গোটা দেশে রীতিমতো হৈচৈ পড়ে গিয়েছে। কাশ্মীর থেকে কন্যাকুমারী সর্বত্র হৈচৈ। সেলিব্রিটি, রাজনীতি, শিল্পপতিদের নিয়ে প্রায় ৭,০০০ অতিথি সেদিন অনুষ্ঠানে উপস্থিত হবেন। এই মূহুর্তে বিজেপির জয়জয়কার। ঠিক এই মুহূর্তে দাঁড়িয়েই সীতার কথা মনে করাতে চলেছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। জানিয়েছেন, রামমন্দির উদ্বোধনের ঠিক ৪৮ ঘণ্টা আগে প্রকাশিত করবেন সীতাকে কেন্দ্র করে বিশেষ এক তথ্যচিত্র, যার নাম ‘সীতাকুণ্ড’।

Advertisement

এই তথ্যচিত্রের মাধ্যমে এক অজানা গল্প তুলে ধরবেন কুণাল ঘোষ। তথ্যচিত্রর পরিচালক বিদ্যুৎ রায়। বর্তমানে দেশ জুড়ে শুধু শ্রীরাম ধ্বনি। কিন্তু রামায়ণের মুলে যদি শ্রীরামচন্দ্র থাকেন সেখানে সীতারও কিন্তু কম ভূমিকা নেই। রামের বউ সীতা। ১৪ বছর নির্বাসনে কাটানোর সময়ে রাবণের নজরে পড়ে যান সীতা, এরপরেই তাঁকে অপহরণ করে রাবণ। এরপরেই সীতাকে রাবণের কবল থেকে উদ্ধার করতেই রামায়ণ, গোটা গল্পে এই কাহিনী জুড়ে রয়েছে। সুতরাং রামায়ণের নায়িকা সীতা। তাই অযোধ্যায় শ্রী রামকে নিয়ে হৈচৈ হলেও সেখানে সীতার নাম একবারটির জন্য নিচ্ছেন না কেউ। সীতা ছাড়া কি রাম অসম্ভব। সেই প্রশ্নই বারবার মনে করাচ্ছে তৃণমূল কংগ্রেস। এবার তার উত্তর দেবে কুণাল ঘোষের ভাবনায় তথ্যচিত্র ‘সীতাকুণ্ড’।

Advertisement

যার রান টাইম ৩৫ মিনিট। জানা গিয়েছে, ছবি শুটিং হয়েছে উত্তরপ্রদেশের কানপুর থেকে সামান্য দূরে বিঠুরিতে। কারণ এখানেই পাতাল প্রবেশ হয় সীতার। তাই এই জায়গাটার থেকে আদর্শ কিছু হতে পারেনা। কুণাল ঘোষের কথায়, তাঁদের পুরো তথ্যচিত্র ঘিরে দেখানো হবে সীতাকে কেন অন্তঃসত্ত্বা অবস্থায় ছেড়ে আসা হয়েছিল বনে? তাঁর জীবনের শেষকটা দিন নিয়েই নির্মিত সীতাকুণ্ড। বিঠুরিতে রয়েছে সীতাকুণ্ড। এখানেই রয়েছে বাল্মিকীর আশ্রম। এই আশ্রমেই জন্ম নিয়েছিল লবকুশ। অযোধ্যায় যেমন রামের আরাধনা হয়, তেমনি বিঠুরিতে পূজিত হন সীতা মা।

Advertisement
Tags :
Advertisement