OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মধ্যপ্রদেশের বাজি কারখানার বিস্ফোরণ নিয়ে বিজেপিকে কটাক্ষ কুণালের

বাংলায় বাজি কারখানায় বিস্ফোরণ হলেই CBI থেকে NIA তদন্তের দাবি। আর বিজেপি শাসিত মধ্যপরদেশে বিস্ফোরণ হলেই তখন মুখে কুলুপ।
02:57 PM Feb 06, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google and Tweeter

নিজস্ব প্রতিনিধি: গত বছরে বাংলার(Bengal) বুকে একের পর এক অবৈধ বাজি কারখানার বিস্ফোরণের(Illegal Cracker Factory Explosion) ঘটনায় বেশ কিছু ব্যক্তির প্রাণহানীর ঘটনা ঘটতে দেখা গিয়েছিল। সেই সব ঘটনায় রাজ্যের ক্ষমতাসীন সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছিল বিরোধিরা। বিশেষ করে বিজেপির(BJP) তরফে বার বার সেই সব ঘটনার তদন্তে National Investigation Agency বা NIA’র তদন্তের দাবি তোলা হয়েছিল। এমনকি সেই তদন্ত নিয়ে কলকাতা হাইকোর্টে মামলাও দায়ের করা হয়। বিজেপি থেকে বামেরা বার বার দাবি করে গিয়েছে, গোটা রাজ্য বারুদের স্তূপে পরিণত হয়েছে। ঘটনাচক্রে এদিন বিজেপি শাসিত মধ্যপ্রদেশের(Madhya Pradesh) হারদা জেলায় আতশবাজি তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন ৬ জন। গুরুতর জখম হয়েছেন আরও ৬০ জন। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থে বেশ আশঙ্কাজনক। যার জেরে মৃত্যুর ঘটনা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। আর সেই ঘটনার জেরেই এবার তৃণমূলের(TMC) তরফে পাল্টা আক্রমণ শানিয়েছেন কুণাল ঘোষ(Kunal Ghosh)।

এদিন মধ্যপ্রদেশের বিস্ফোরণের ঘটনায় কুণাল বিজেপিকে আক্রমণ করে ট্যুইট করেছেন। তাতে তিনি লিখেছেন, ‘কী বিজেপি, জঙ্গিদের কারখানার পেছনে কারা খুঁজতে এবার CBI, NIA তদন্ত হবে তো?’ এই একলাইনের ট্যুইটই কিন্তু বহু প্রশ্নের জন্ম দিয়ে দিয়েছে। তবে শুধু কুণাল নন, নেটিজেনরাও নিশানা বানাচ্ছেন বাংলার বিরোধীদের। যেমন এক নেটিজেন লিখেছেন, ‘পশ্চিবঙ্গের বাজি কারখানায় বিস্ফোরণ হলে NIA তদন্তের জন্য রাম বাম কং হল্লা জুড়ে দেন। এবার চুপ কেন @SuvenduWB?? আগুন এবার নিজেদের ল্যাজ এ লেগেছে বলে? @Sujan_Speak @adhirrcinc এর মুখে কথা নেই কেন? বিজেপি শাসিত রাজ্য বলে?’

জানা গিয়েছে, এদিনের ঘটনাটি মধ্যপ্রদেশের হারদা জেলার বৈরাগড়ে ঘটেছে। সেখানকার একটি আতশবাজির কারখানায় আচমকাই আগুন ধরে যায়। তার পরেই একের পর এক বিস্ফোরণ ঘটে। কারখানায় প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ মজুত থাকায় নিমিষেই গোটা কারখানায় দাউ-দাউ করে আগুন জ্বলতে থাকে। ফলে কারখানার ভিতরেই আটকে পড়েন শ্রমিকরা। স্থানীয়দের অভিযো, দীর্ঘদিন ধরেই বেআইনিভাবে কারখানাটি চলছিল। এমনকি সেখানে শিশু শ্রমিকদেরও ব্যবহার করা হচ্ছিল। এই সব একই অভিযোগ কিন্তু বাংলার ক্ষেত্রেও তুলেছিল বিজেপি সহ বিরোধীরা। আজ তাঁরা মুখে কুলুপ এঁটেছে।

Tags :
bengalBJPIllegal Cracker Factory ExplosionKunal GhoshMadhya PradeshNIATmc
Next Article