OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চ্যাম্পিয়ন্স লিগে বার্সাকে উড়িয়ে সেমিতে এমবাপ্পের পিএসজি

10:45 AM Apr 17, 2024 IST | Sundeep

নিজাস্ব প্রতিনিধি: প্রথম লেগে দুর্দান্ত গোল করেও হারতে হয়েছিল পিএসজিকে। মঙ্গলবার রাতে বার্সেলোনাকে ৪-১ গোলে হারিয়ে সেই হারের মধুর প্রতিশোধ নিলেন কিলিয়ান এমবাপ্পেরা। শুধু তাই নয়, জাভি হার্নান্দেজের দলকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেলেন লুইস এনরিকের শিষ্যরা। দুই লেগ মিলিয়ে খেলার ফল ৬-৪। যদিও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার জন্য রেফারিকেই কাঠগড়ায় তুলেছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ।

প্রথম লেগে ঘরের মাঠেই ৩-১ গোলে বার্সার কাছে হারতে হয়েছিল পিএসজিকে। ফলে সেমিফাইনালে পৌঁছতে স্প্যানিশ ক্লাবটির বিরুদ্ধে কমপক্ষে ৩ গোলে জয় পাওয়ার মতো কঠিন সমীকরণের মুখে দাঁড়িয়েছিল ফরাসি ক্লাবটি। বার্সার ঘরের মাঠে কাজটা কঠিন বলেই মনে করেছিলেন অনেক ফুটবল বিশেষজ্ঞ। যদিও লুইস এনরিকের ছেলেরা ম্যাচের প্রথম মিনিট থেকেই নিজেদের উজাড় করে দিয়েছিলেন। কিন্তু প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল বার্সা। ম্যাচের ১২ মিনিটে পিএসজির জাল কাঁপিয়ে দলকে এগিয়ে দেন রাফিনিয়া। গোল খেয়ে শোধের জন্য মরিয়া হয়ে ঝাঁপায় ফরাসি ক্লাবটি। ২৯ মিনিটে পিএসজির ব্র্যাডলি বারকোলেকে বিশ্রি ফাউল করে লাল কার্ড দেখেন বার্সার রোনাল্ড আরাউহো। ১০ জনের দল হওয়ায় আরও চাপে পড়ে কাতালান ক্লাবটি। ম্যাচের ৪০ মিনিটে দুর্দান্ত গোলে সমতা উসমান দেম্বলে।প্রথমার্ধে খেলা ১-১ গোলে অমীমাংসিত থাকে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই বার্সার উপরে চাপ বাড়ায় পিএসজি। ৫৪ মিনিটে আশরাফ হাকিমির কাছ থেকে পাওয়া বল বার্সার জালে জড়িয়ে পিএসজিকে এগিয়ে দেন ভিতিনিয়া। পিছিয়ে পড়ে দিশেহারা হয়ে যায় বার্সা। মেজাজ হারিয়ে মাঠের সাইড লাইনের পাশে থাকা বিজ্ঞাপনী বোর্ডে লাথি মারেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। সঙ্গে সঙ্গে তাঁকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রোমানিয়ার রেফারি ইস্তভান কোভাকস। প্রতিবাদ জানাতে গেলে লাল কার্ড দেখতে হয় বার্সার গোলকিপার কোচ দে লা ফুয়েন্তেকেও। ফলে আরও চাপে পড়ে যায় স্প্যানিশ ক্লাবটি। ৬১ মিনিটে জোয়াও কানসেলো দেম্বেলেকে বক্সের মধ্যে ফেলে দেওয়ায় পেনাল্টি পায় পিএসজি। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৩-১ করেন কিলিয়ান এমবাপ্পে। ৬৪ মিনিটে ভিতিনিয়ার সঙ্গে ধাক্কা লেগে ইলকাই গুন্দোয়ান পিএসজির বক্সে পড়ে যান। পেনাল্টির আবেদন জানায় বার্সা। কিন্তু সেই আবেদনে সাড়া দেননি রেফারি। ৭৩ মিনিটে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন রবার্ট লেভানডফস্কি। পিএসজি গোলকিপার জিয়ানলুইগি দোন্নারুম্মাকে একা পেয়েও বল জালে রাখতে পারেননি। তাঁর শট রুখে দেন দোন্নারুমা। ফিরতি বল পেয়ে শট নেন তোরেস। কিন্তু  তার শট রুখে দেন  পিএসজি অধিনায়ক মার্কিনিওস। ৮৯ মিনিটে প্রতি আক্রমণ থেকে গোল আদায় করে নেয় পিএসজি। এমবাপ্পে গোল করে দলকে ৪-১ গোলে এগিয়ে দেন।  

Tags :
Barcelona VS PsgChampions LeagueKylian EmbappePSG Beat Barcelona
Next Article