For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাওড়া থেকে লেডিস স্পেশাল বাসের যাত্রাপথের সূচনা করলেন পরিবহন মন্ত্রী

01:12 PM Jun 25, 2024 IST | Subrata Roy
হাওড়া থেকে লেডিস স্পেশাল বাসের যাত্রাপথের সূচনা করলেন পরিবহন মন্ত্রী
Advertisement

নিজস্ব প্রতিনিধি, হাওড়া:বাসের মহিলা যাত্রীদের সুরক্ষার কথা ভেবে রাজ্য পরিবহন দফতরের তরফ থেকে হাওড়া - বালিগঞ্জ রুটে লেডিস স্পেশাল বাস চালু হল। এই বাস চালু হওয়ায় খুশি মহিলা যাত্রীরা। মূলত অফিস টাইমে ভিড় বাসে যেতে মহিলাদের এতদিন নানা অসুবিধা হতো। লেডিস স্পেশাল বাস (Ladies Special Bus)চালু হওয়ায় মহিলা যাত্রীদের অনেক সুবিধা হল। মঙ্গলবার এই বাসের উদ্বোধন করেন রাজ্যের পরিবহন মন্ত্রী। তিনি বলেন, আপাতত একটি বাস দেওয়া হল। এই রুটটি সফল হলে আগামী দিনে দুটি শীততাপ নিয়ন্ত্রিত বাস দেওয়া হবে। হাওড়া থেকে বালিগঞ্জ পর্যন্ত এই রুটে প্রথম দিনেই যাত্রী সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

Advertisement

মহিলা চাকরিজীবীদের কথা ভেবে এবার বিশেষ উদ্যোগ রাজ্য সরকারের। চালু হল 'লেডিস স্পেশ্য়াল বাস'। এই বাসে উঠতে পারবেন শুধুমাত্র মহিলারাই। মঙ্গলবার হাওড়া থেকে এই বিশেষ বাসের উদ্বোধন করলেন রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী(Transport Minister Snehashis Chakraborty)। মঙ্গলবার থেকে প্রতিদিনই হাওড়া থেকে ছাড়াবে লেডিস স্পেশাল বাস ।পরিবহন মন্ত্রী বলেন ,রোজ সকাল ৯:৩০ মিনিট থেকে হাওড়া থেকে মহিলা স্পেশাল বাস ছুটবে বালিগঞ্জের উদ্দেশে।

Advertisement

বাসটি পার্ক স্ট্রিট , এলগিন রোড, রাসবিহারী হয়ে বালিগঞ্জ(Ballyganj) পৌঁছাবে । এই বাসের ড্রাইভার পুরুষ থাকলেও , কন্ডাক্টরও মহিলা হবে। হাওড়া থেকে আপাতত ১ টিবাস চালু হল। পরবর্তী কালে যাত্রীদের সংখ্যা বুঝে বাড়াবেন বাসের সংখ্যা সেই পরিকল্পনা রয়েছে। বিকাল ৫: ৩০ মিনিটে আবার বালিগঞ্জ থেকে হাওড়ার উদ্দেশ্যে একই রুটে হাওড়ার দিকে আসবে বাসটি । মহিলাদের জন্য স্পেশালভাবে বাস চালু করার জন্য খুশি যাত্রীরা ।

Advertisement
Tags :
Advertisement