OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বামেদের প্রার্থী তালিকা প্রকাশ, মুর্শিদাবাদ থেকে লড়ছেন মহম্মদ সেলিম

04:50 PM Mar 23, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: আসন্ন লোকসভা ভোটের জন্য তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। শনিবার আলিমুদ্দিন স্ট্রিটে তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। মোট চারটি আসনের প্রার্থীর নাম জানানো হয়েছে। তার মধ্যে মুর্শিদাবাদ থেকে লড়ছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। রানাঘাটে প্রার্থী হয়েছেন প্রাক্তন সাংসদ অলকেশ দাস, বর্ধমান-দুর্গাপুরে সুকৃতি ঘোষাল এবং বোলপুরে প্রাক্তন বিধায়ক শ্যামলী প্রধান। এ নিয়ে মোট ২১ টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট। 

গত ১৪ মার্চ বামফ্রন্টের তরফে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছিল। প্রথম দফায় মোট ১৬ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল। তার মধ্যে ১৩ জনই সিপিআইএমের। আর একটি করে আসন ছাড়া হয়েছিল তিন শরিক দল আরএসপি, সিপিআই ও ফরওয়ার্ড ব্লককে। ওই তালিকা অনুযায়ী শ্রীরামপুরে প্রার্থী করা হয়েছিল ছাত্র নেত্রী দীপ্সিতা ধরকে। দমদমে দাঁড়িয়েছেন সুজন চক্রবর্তী, যাদবপুরে এসএফআই নেতা সৃজন ভট্টাচার্য। কলকাতা দক্ষিণে প্রার্থী হয়েছেন সায়রা শাহ হালিম। কৃষ্ণনগরে প্রার্থী হয়েছেন দাপুটে সিপিএম নেতা এসএম সাদি। পরের দিন আলিপুরদুয়ার আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

গত কয়েকদিন ধরেই কংগ্রেসের সঙ্গে বামেদের জোট নিয়ে জোর চর্চা চলছে। যদিও এখনও পর্যন্ত জোট নিয়ে দুই শিবিরের চূড়ান্ত কথাবার্তা হয়নি। গত বৃহস্পতিবার রাতে অবশ্য কংগ্রেসের তরফে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। প্রথম তালিকায় আট আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হয়। বহরমপুর থেকে ফের প্রার্থী হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। উত্তর কলকাতা থেকে লড়ছেন আর এক প্রাক্তন প্রদেশ সভাপতি প্রদীপ ভট্টাচার্য।

Tags :
CPIM Candidate ListMohammed Salim
Next Article