OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কুখ্যাত জঙ্গি জীবন সিংহের সংগঠনের তরফে ৫ কোটি তোলাবাজি চেয়ে উদয়ন গুহকে চিঠি

কোনও এক কোচ আর্মির অ্যাকাউন্ট থেকে চিঠিটি হোয়াট্‌সঅ্যাপে পাঠানো হয়েছে তাঁকে। ওঁদের স্বাধীনতা আন্দোলনের জন্য ১০ দিনের মধ্যে মাত্র পাঁচ কোটি টাকা চাওয়া হয়েছে।
02:41 PM Apr 24, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি:  জোর যার মুলুক তার! পয়লা বৈশাখ চলে গেছে বেশ কিছুদিন হল, কিন্তু এখন নাকি 'হালখাতার চিঠি' পেলেন রাজ্যের দাপুটে মন্ত্রী তথা উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী তথা কোচবিহার তৃণমূল নেতা উদয়ন গুহ। সোশ্যাল মিডিয়ায় বিষয়টি বুক ফুলিয়ে নিজেই জানালেন উদয়ন গুহ। আসলে কুখ্যাত জঙ্গি জীবন সিংহের সংগঠন তথা কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের (KLO) নাম করে ৫ কোটি টাকার দাবিতে চিঠিটি উদয়ন গুহকে পাঠানো হয়েছে। আর সেই চিঠিই সমাজমাধ্যমে ‘হালখাতার চিঠি’ শিরোনামে পোস্ট করলেন মন্ত্রী।

চিঠিতে KLO তাদের কামতাপুর রাজ্যের স্বাধীনতা আন্দোলনের জন্য ১০ কোটি টাকা তহবিল চেয়েছে উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রীর কাছে। অর্থাৎ যুদ্ধের স্বার্থে তহবিলের দাবি করেছে KLO। উদয়নের হোয়াট্‌সঅ্যাপে চিঠিটি এসেছে এবং সেখানে জঙ্গি সংগঠন যুদ্ধ তহবিলের জন্যে পাঁচ কোটি টাকা চাওয়া হয়েছে বলে  দাবি রাজ্যের দাপুটে মন্ত্রীর। এমনকি ওই চিঠিতে জঙ্গি সংগঠন বেঁধে দিয়েছে টাকা দেওয়ার সময়সীমা। ১০ দিনের মধ্যে যুদ্ধ তহবিলে টাকা দিতে হবে বলে দাবি জঙ্গি সংগঠনের।

বুধবার সাতসকালে চিঠিটি পোস্ট করে উদয়ন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে লিখেছেন, সকালে ঘুম থেকে উঠেই হালখাতার চিঠিটি পেয়েছেন। কোনও এক কোচ আর্মির অ্যাকাউন্ট থেকে চিঠিটি হোয়াট্‌সঅ্যাপে পাঠানো হয়েছে তাঁকে। ওঁদের স্বাধীনতা আন্দোলনের জন্য ১০ দিনের মধ্যে মাত্র পাঁচ কোটি টাকা চাওয়া হয়েছে। রীতিমতো তোলাবাজি চেয়েছে জঙ্গি সংগঠন। আসলে এই ভোট মরসুমে তাঁকে রাজনৈতিকভাবে চাপে রাখার জন্যই কাজটি করেছে জঙ্গি সংগঠন। টাকা দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। তাঁর কাছে এত টাকা কোথায় থাকবে। এই বিষয়ে পুলিশ সুপার দ্যুতিমান ভট্টাচার্য জানিয়েছেন, ওদের হুমকি দিয়ে টাকা তোলাই কাজ, এটি কোনও জঙ্গি সংগঠন নয়। এর আগে তাঁরা দু’জনকে ধরেছিলেন। এখনও তাঁরা জেলে আছেন। এটা কোনও জঙ্গি সংগঠন নয়, হুমকি দিয়ে তোলাই এদের কাজ। ইতিমধ্যেই পুলিশ উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীকে এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করতে বলেছে। তবে, এখনও মন্ত্রী কোনও আইনি পদক্ষেপ নেয়নি।

Tags :
Udayan Guha
Next Article