OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

এক নজরে দেখে নিন ২০২৩ সালে কম বাজেটের বলিউড সিনেমার তালিকা

05:57 PM Dec 30, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ভাল সিনেমা মানেই যে সবসময় মোটা অঙ্কের বাজেট দরকার তেমন নয় । ২০২৩ সালে এমন বেশ কয়েকটি সিনেমা তৈরি হয়েছে যার বাজেট অনেকটাই কম। তবে সেই সকল সিনেমা বক্স অফিসে বেশ জনপ্রিয়তা পেয়েছে। এবার বছর শেষে একনজরে দেখে নিন সেই সকল সিনেমার তালিকা –

১) ফুকরে থ্রি- পুলকিত সম্রাট, বরুণ শর্মা, রিচা চাড্ডা, পঙ্কজ ত্রিপাঠী ও মনজোৎ সিংহ অভিনয় করেছিল এই ছবিতে। ৬০ কোটি টাকা বাজেটে তৈরি এই ছবি বিশ্বজুড়ে প্রায় ১১৬ কোটি টাকা আয় করে। একটি অ্যাডভেঞ্চারের গল্প অবলম্বনে তৈরি হয়েছিল এই সিনেমাটি ।

২) দ্য কেরালা স্টোরি৪০ কোটি টাকার বাজেটে তৈরি হয়েছিল ২০২৩ সালে বিতর্কিত সিনেমা ‘দ্য কেরালা  স্টোরি’।  তবে বক্স অফিসে সেই সিনেমা ৩০০ কোটির বেশি আয় করে।  সন্ত্রাসবাদ ও সেইসঙ্গে জড়িয়ে থাকা ধর্ম—এই দুইয়ের রসায়নে সিনেমাটি ব্যাপক সাড়া তোলে ভারতে। 

৩) ড্রিম গার্ল - এই ছবি তৈরিতে খরচ হয়েছিল প্রায় ৬০ কোটি টাকা। তবে বক্সঅফিসে এই সিনেমা ১৪০ কোটি টাকার বাজার করেছে। আয়ুষ্মান খুরানা অভিনীত এই 'ড্রিম গার্ল' ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় সিরিজ দর্শকদের নজর কাড়ে ।

৪) জারা হটকে জারা বাঁচকে-  ৪০ কোটি টাকা দিয়ে তৈরি  হয়েছিল এই সিনেমা। বক্স অফিসে সেই সিনেমা বাজার করে ১১৬ কোটি টাকা।  ভিকি কৌশল ও অভিনেত্রী সারা আলি খানের অভিনীত  এই রোম্যান্টিক  সিনেমা বক্সঅফিসে বেশ জনপ্রিয়তা লাভ করে।

Tags :
bollywoodbollywood filmBox OfficeLow Budget
Next Article