OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চালু হচ্ছে প্রথম শ্রেণির কামরাযুক্ত লোকাল ট্রেন, কবে থেকে?

03:47 PM Jan 27, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এবার শিয়ালদহ ডিভিশনের লোকাল ট্রেনে প্রথম শ্রেণির কামরা যুক্ত হতে চলেছে। রবিবার প্রথম শ্রেণির কামরা থাকা লোকাল ট্রেনকে চালু করা হবে। পূর্ব রেলের তরফে এই কথাই জানানো হয়েছে। প্রথম শ্রেণির এই কামরা মাতৃভূমি লোকাল ট্রেনে যুক্ত করা হচ্ছে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, শনিবার সকাল ১০টা ৪৫ মিনিট নাগাদ রানাঘাট থেকে প্রথম শ্রেণির কামরা মাতৃভূমি লোকাল চালু করা হবে। এই মাতৃভূমি লোকালের সূচনা করবেন সাংসদ জগন্নাথ সরকার। রানাঘাট-শিয়ালদহ মাতৃভূমি লোকালে প্রথম এই ধরনের কামরা যুক্ত করা হচ্ছে।

রানাঘাট-শিয়ালদহ শাখার কোন কোন মাতৃভূমি লোকালে প্রথম শ্রেণির কামরা যুক্ত করা হচ্ছে, সেবিষয়ে অবশ্য পূর্ব রেলের তরফে কিছু জানানো হয়নি।তবে প্রাথমিকভাবে জানা যাচ্ছে, রানাঘাট-শিয়ালদহ শাখার দুটি মাতৃভূমি লোকালে প্রথম শ্রেণির কামরা যুক্ত করা হচ্ছে। রেলের তরফে জানানো হয়েছে, প্রথম শ্রেণির কামরায় থাকছে গদির আসন। মেঝেতে কার্পেট পাতা হয়েছে। ট্রেনের কামরায় বিভিন্ন ছবি আঁকা হয়েছে। তবে দ্বিতীয় শ্রেণির কামরা বিশিষ্ট লোকাল ট্রেনের থেকে প্রথম শ্রেণির কামরা বিশিষ্ট লোকাল ট্রেনের ভাড়া বেশি। গত নভেম্বর মাসে রেলের তরফে একটি ভাড়ার তালিকা প্রকাশ করা হয়েছিল। তাতে প্রথম শ্রেণির কামরায় যাত্রা করলে শিয়ালদহ থেকে কল্যাণী পর্যন্ত ভাড়া পড়বে ৯০ টাকা। সেক্ষেত্রে শিয়ালদহ থেকে রানাঘাট পর্যন্ত দুরত্ব যেহেতু বেশি, তাই ভাড়া বেশি পড়বে বলে রেল সূত্রে খবর।

Tags :
First class coachLocal TrainSealdahTrain
Next Article