For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

তিনটি বলয়ের নিরাপত্তা থাকছে কলকাতার গণনাকেন্দ্রগুলিতে

02:13 PM Jun 03, 2024 IST | Mainak Das
তিনটি বলয়ের নিরাপত্তা থাকছে কলকাতার গণনাকেন্দ্রগুলিতে
Advertisement

নিজস্ব প্রতিনিধি : মঙ্গলবার ভোট গণনা হবে কলকাতার ১৪টি গণনাকেন্দ্রে। গণনাকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকবে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ। তিনটি বলয়ে নিরাপত্তারক্ষীদের রাখা হবে। প্রতিটি গণনাকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকছেন একজন করে ডিএসপি পদমর্যাদার আধিকারিক।

Advertisement

জানা গিয়েছে, প্রতিটি গণনাকেন্দ্রে অন্তত দুশো জন করে পুলিশ মোতায়েন করা হচ্ছে। স্ট্রং রুম থেকে কেন্দ্রীয় বাহিনীর তত্বাবধানে ইভিএম নিয়ে আসা হবে গণনাকেন্দ্রে। গণনাকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বে থাকছে তিনটি বলয়। যে ঘরে ভোটকর্মীরা গণনা করবেন, সেখানে নিরাপত্তার দায়িত্বে থাকবে কেন্দ্রীয় বাহিনী। এর বাইরের বলয়ে থাকছে সশস্ত্র পুলিশ। ওই এলাকায় শান্তি শৃঙ্খলা যাতে বজায় থাকে, সেটা দেখার দায়িত্ব থাকবে পুলিশের হাতে। এরপর গণনাকেন্দ্রের বাইরের অংশে নিরাপত্তার দায়িত্বে মোতায়েন থাকবে পুলিশ। পরিচয়পত্র ছাড়া গণনাকেন্দ্রের ভিতর যাতে কেউ প্রবেশ করতে না পারে, সেটা দেখার দায়িত্ব ওই পুলিশ কর্মীদের। যাদের পরিচয় পত্র থাকবে, তাঁরা যাতে নির্বাচন কমিশনের নিয়ম মেনে গণনাকেন্দ্রে প্রবেশ করেন, সেটা দেখার দায়িত্ব তাঁদের। গণনাকেন্দ্রে ডিএসপি পদমর্যাদার এক অফিসার ছাড়াও থাকছেন অন্তত একজন করে অ্যাসিসট্যান্ট কমিশনার, তিন থেকে পাঁচ জন করে ইনস্পেকটর পদমর্যাদার আধিকারিক।

Advertisement

উল্লেখ্য, কলকাতার ১৪টি গণনাকেন্দ্রে চারটি লোকসভা কেন্দ্রের গণনা হবে। কলকাতা উত্তর কেন্দ্রের গণনা হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। কলকাতা দক্ষিণ কেন্দ্রের গণনা হবে রাজডাঙা মেন রোডের গীতাঞ্জলি স্টেডিয়াম, জোকার ব্রতচারী বিদ্যাশ্রম হায়ার সেকেন্ডারি স্কুল, ঠাকুরনগরের বিবেকানন্দ কলেজ, খিদিরপুরের সেন্ট থমাস হাই স্কুল, লর্ড সিনহা রোডের সাখওয়াত মেমোরিয়াল গার্লস হাই স্কুল, বালিগঞ্জ গভর্নমেন্ট হাই স্কুল, বাবাসাহেব আম্বেদকর এডুকেশন ইউনিভার্সিটিতে। ডায়মন্ডহারবার কেন্দ্রের ভোট গণনা হবে হেস্টিংস হাউসের সিস্টার নিবেদিতা জেনারেল ডিগ্রি ফর গার্লস, মহিলা বিএড কলেজ, মাল্টিপারপাস গভর্নমেন্ট গার্লস স্কুল ও স্টেট ইউনিভার্সিটি অফ ফিজিক্যাল এডুকেশন ফর ওমেন। যাদবপুর কেন্দ্রের ভোট গণনা হবে বিজয়গড় জ্যোতিষ রায় কলেজে।

Advertisement
Tags :
Advertisement