For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

লাক্ষাদ্বীপ নিয়ে মোদির ‘হইচই' সার, এনডিএ প্রার্থী পেলেন মাত্র ২০১ ভোট

05:48 PM Jun 06, 2024 IST | Sundeep
লাক্ষাদ্বীপ নিয়ে মোদির ‘হইচই  সার  এনডিএ প্রার্থী পেলেন মাত্র ২০১ ভোট
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: প্রমোদ ভ্রমণ থেকে ফিরেই লাক্ষাদ্বীপকে বিশ্বের পর্যটকদের কাছে তুলে ধরতে কোমর কষে ঝাঁপিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লাক্ষাদ্বীপের সৌন্দর্য তুলে ধরে পর্যটক ও ভ্রমণ পিপাসুদের দেশপ্রেমের আবেগে সুড়সুড়ি দেওয়ার চেষ্টা চালিয়েছিলেন। ‘বয়কট মলদ্বীপ, ডেস্টিনেশন লাক্ষাদ্বীপ’ প্রচারও চালিয়েছিলেন মোদি ভক্তরা। কিন্তু এত করেও লাক্ষাদ্বীপের স্থানীয় বাসিন্দাদের মন জয় করতে পারলেন না প্রধানমন্ত্রী। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে লাক্ষাদ্বীপ আসনে এনডিএ’র প্রার্থী শুধু জামানতই খোয়াননি, লজ্জাজনকভাবে হেরেছেন।

Advertisement

গত কয়েক বছর ধরেই লাক্ষাদ্বীপ প্রশাসনের বিরুদ্ধে সরব স্থানীয় বাসিন্দারা। উপরাজ্যপাল প্রফুল্ল খোড়া পটেলের বিরুদ্ধে মন্থরগতিতে উন্নয়নের কাজ চালানোর অভিযোগ তুলে রাজপথেও নেমেছেন অনেকে। চলতি বছরের জানুয়ারি মাসে প্রমোদ ভ্রমণে গিয়ে লাক্ষাদ্বীপের বাসিন্দাদের ক্ষতে প্রলেপ দেওয়ার চেষ্টা চালিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। সমুদ্র সৈকতে আরাম কেদারায় বসে থাকা ছবি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোডও করেছিলেন তিনি। এমনকি মুসলিম মহিলাদের সঙ্গে মোদির কথোপকথনের ভিডিয়ো সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে দিয়েছিল বিজেপি’র আইটি সেল।

Advertisement

কিন্তু তাতে কোনও লাভ হয়নি। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে এনডিএ প্রার্থী টিপি ইউসুফ পেয়েছেন মাত্র ২০১টি ভোট। মুসলিম অধ্যুষিত হিসাবে পরিচিত লাক্ষাদ্বীপ সংসদীয় আসন থেকে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী মোহাম্মদ হামদুল্লাহ সৈয়দ। তিনি পেয়েছেন ২৫,৭২৬টি ভোট। গতবারের সাংসদ তথা এনসিপি (এসপি) প্রার্থী মোহাম্মদ ফয়জাল পেয়েছেন ২৩,৭৯টি ভোট।

Advertisement
Tags :
Advertisement