OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নেই জমি-বাড়ি-গাড়ি, রাহুলের হাতে নগদ মাত্র ৫৫ হাজার

10:03 PM Apr 03, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, তিরুঅনন্তপুরম: কেরলের ওয়ানাড থেকে বুধবারই লোকসভা ভোটের জন্য মনোনয়ন জমা দিয়েছেন রাহুল গান্ধি। সেই সঙ্গে নির্বাচন কমিশনের কাছে দেওয়া হলফনামায় নিজের শিক্ষাগত যোগ্যতা ও সম্পদের খতিয়ানও জমা দিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। সোনার চামচ মুখে দিয়ে জন্ম নেওয়া রাহুলের কত সম্পত্তি রয়েছে তা জানতে নিশ্চয়ই আগ্রহী অনেকে। হ্যাঁ, একটু ধৈর্য্য ধরুন। সব তথ্য তুলে ধরা হচ্ছে।

নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামায় রাহুল জানিয়েছেন, ২০২২-২৩ অর্থ বর্ষে তাঁর মোট আয় ছিল ১ কোটি ২ লক্ষ ৭৮ হাজার ৬৮০ টাকা। মোট সম্পত্তির পরিমাণ ২০ কোটি ৩৮ লক্ষ ৬১ হাজার ৮৬২ টাকা। তার মধ্যে স্থাবর সম্পত্তির পরিমাণ ৯ কোটি ২৪ লক্ষ ৫৯ হাজার ২৬৪ টাকা। আর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১১ কোটি ১৪ লক্ষ ২ হাজার ৫৯৮ টাকা। পাশাপাশি বাজারে ঋণ রয়েছে ৪৯ লক্ষ ৭৯ হাজার ১৮৪ টাকা। তাঁর কাছে বর্তমানে নগদ রয়েছে মাত্র ৫৫ হাজার টাকা। বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা রয়েছে ২৬ লক্ষ ২৫ হাজার টাকা। শেয়ার বাজারে বিনিয়োগ রয়েছে ৪ কোটি ৩৩ লক্ষ টাকা। আর মিউচুয়াল ফান্ডে বিনিয়োগের পরিমাণ ৩ কোটি ৮১ লক্ষ টাকা। গোল্ড বন্ডে বিনিয়োগ ১৫ লক্ষ ২০ হাজার টাকা। সেই সঙ্গে ৪.২ লক্ষ টাকা মূল্যের সোনার গয়না রয়েছে। এছাড়া ডাকঘরে, জাতীয় স্বল্প সঞ্চয়ে এবং জীবন বিমায় ৬১.৫২ লক্ষ টাকা রয়েছে।

পাঁচ বছর আগে ২০১৯ সালে ওয়ানাড থেকে প্রথমবার লড়াই করার সময়ে রাহুল তাঁর হলফনামায় সম্পত্তির পরিমাণ জানিয়েছিলেন ১৫ কোটি টাকার মতো। অর্থা‍ৎ ৫ বছরে রাজীব তনয়ের সম্পত্তি ৫ কোটি টাকার মতো বেড়েছে। তবে ঋণের বোঝা কমেছে। ২০১৯ সালে প্রাক্তন কংগ্রেস সভাপতির ঋনের পরিমাণ ছিল ৭২ লক্ষ টাকা। তবে সম্পত্তি বাড়লে প্রাক্তন সভাপতির নিজস্ব কোনও গাড়ি নেই। বাড়ি কিংবা ফ্ল্যাটও নেই। 

Tags :
Lok Sabha Election 2024:Rahul Gandhi Net WorthWayanad Lok Sabha Constituency
Next Article