OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ডি কে শিবকুমার-বিজয়েন্দ্র-কুমারস্বামীর বিরুদ্ধে এফআইআর কমিশনের

06:23 PM Apr 20, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: আদর্শ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে রাজ্যের শাসক দল এবং বিরোধী শিবিরের তিন সেনাপতির বিরুদ্ধে এফআইআর দায়ের করল নির্বাচন কমিশন। ওই তিনজন হলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার, প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী এবং বিজেপির রাজ্য সভাপতি বিওয়াই বিজয়েন্দ্র। শনিবার কর্নাটকের মুখ্য নির্বাচনী আধিকারিক সমাজমাধ্যম ‘এক্স’ হ্যান্ডেলে এক পোস্টে ওই তিন নেতার বিরুদ্ধে এফআইআর দায়েরের কথা জানিয়েছেন।

ডিকে শিবকুমারের বিরুদ্ধে অভিযোগ, ভোটের বিনিময়ে আরআর নগরের কয়েকটি আবাসনের বাসিন্দাদের কাবেরী নদীর জল সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন। তাঁর ওই প্রতিশ্রুতি ভোটারদের ঘুষ দেওয়ার সামিল বলেই মনে হয়েছে কমিশনের। তাই নির্বাচনী আদর্শ আচরণবিধি ভঙ্গের দায়ে আরএমসি ইয়ার্ড থানায় গতকাল শুক্রবার এফআইআর দায়ের করা হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি বিওয়াই বিজয়েন্দ্রের বিরুদ্ধে মাল্লেশ্বরম থানায় অভিযোগ দায়ের করা হয়েছে কংগ্রেসের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের দায়ে। রাজ্য বিজেপির অফিসিয়াল ‘এক্স’ হ্যান্ডেলে কংগ্রেস সম্পর্কে অবমাননাকর মন্তব্য পোস্টের দায়েই ইয়েদুরাপ্পা পুত্রের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা জেডিএস নেতা এইচডি কুমারস্বামীর বিরুদ্ধে নির্বাচন নিয়ে অসত্য মন্তব্য করার দায়ে এফআইআর দায়ের করা হয়েছে। টুমকুরুর গুব্বিতে দলীয় প্রচারে গিয়ে ভোট নিয়ে বিভ্রান্তিমূলক বক্তব্য রাখার অভিযোগ উঠেছিল প্রাক্তন প্রধানমন্ত্রী দেবগৌড়ার পুত্রের বিরুদ্ধে। নির্বাচন কমিশনের এফআইআর দায়ের নিয়ে তিন অভিযুক্ত নেতার তরফে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।  

Tags :
CEOD K ShivkumarkarnatakaLok Sabha Election 2024:MCC VIOLATION
Next Article