OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

চতুর্থ দফার ভোটের জন্য শুরু মনোনয়ন জমা

11:58 AM Apr 18, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আগামী ১৩ মে দেশজুড়ে লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ হতে চলেছে। ৯ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৬ আসনে ওই দিন ভোট নেওয়া হবে। চতুর্থ দফার ভোটের জন্য বৃহস্পতিবার বিজ্ঞপ্তি জারি করল নির্বাচন কমিশন। আর ওই বিজ্ঞপ্তি জারির সঙ্গে সঙ্গেই শুরু হয়েছে মনোনয়ন জমার কাজ।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, চতুর্থ দফায় অন্ধ্রপ্রদেশের ২৫, তেলঙ্গানার ১৭, ঝাড়খণ্ডের ৪, মহারাষ্ট্রের ১১, উত্তরপ্রদেশের ১৩, পশ্চিমবঙ্গের ৮, মধ্যপ্রদেশের ৮, বিহারের চার ও জম্মু কাশ্মীরের শ্রীনগর আসনে ভোট নেওয়া হবে। একই সঙ্গে অন্ধ্রপ্রদেশের বিধানসভার সব কয়টি আসনে ভোট নেওয়া হবে। বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মনোনয়ন জমার কাজ। চলবে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত। ২৬ এপ্রিল জমা পড়া মনোনয়ন পরীক্ষা করে দেখা হবে। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৯ এপ্রিল।

চতুর্থ দফায় পশ্চিমবঙ্গের যে আট আসনে ভোট নেওয়া হবে সেই আসনগুলি হল-বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দূর্গাপুর, আসানসোল, বীরভূম ও বোলপুর। বহরমপুরে দাঁড়িয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। কৃষ্ণনগর থেকে লড়ছেন মহুয়া মৈত্র। বর্ধমান-দূর্গাপুর আসন থেকে ভাগ্যপরীক্ষায় অবতীর্ন হয়েছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। আসানসোল আসনে লড়াই শত্রুঘ্ন সিনহার সঙ্গে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরিন্দর সিংহ আহলুওয়ালিয়ার। বীরভূম থেকে ফের সাংসদ হওয়ার দৌড়ে সামিল হয়েছেন অভিনেত্রী শতাব্দী রায়।

Tags :
4th Phase Lok Sabha PollsElection Commission Of IndiaLok Sabha Election 2024:Tag 1
Next Article