OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ কলকাতা-হাওড়া লঞ্চ পরিষেবা

01:56 PM Dec 19, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : রক্ষণাবেক্ষণের জন্য বন্ধ হয়ে গেল কলকাতা ও হাওড়ার মধ্যে লঞ্চ পরিষেবা। পরিষেবা আচমকা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েন হাজার হাজার নিত্যযাত্রী। কবে থেকে সেই পরিষেবা চালু হবে, সেই বিষয়ে ধন্দে রয়েছেন যাত্রীরা।

প্রতিদিন হাওড়ায় এসে লঞ্চ ধরে বাবুঘাটে নামেন হাজার যাত্রী। অফিস টাইমে এই পথ নিত্যযাত্রীদের জন্য অত্যন্ত পরিচিত। কিন্তু মঙ্গলবার থেকে সেই পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন অনেকেই। জানা গিয়েছে, লঞ্চ ঘাটে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সেখানে লেখা রয়েছে, ১৯ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত লঞ্চ পরিষেবা বন্ধ থাকবে। পরিষেবা বন্ধের বিজ্ঞপ্তি জারি করেছে হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি।

জানা গিয়েছে, অধিকাংশ ভেসেল রক্ষণাবেক্ষণ না হওয়ার কারণে ২৬টি ভেসের মধ্যে ১৩টি ভেসেল দিয়ে কাজ চলছিল। সদ্য ৬টি ভেসেলের সমীক্ষার কাজ শেষ হয়। বাকি ভেসেল দিয়ে পরিষেবা চলবে কিনা, তা নিয়ে ধন্দ শুরু হয়। হাতে ভেসেল কম থাকায় লঞ্চ পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি।

হঠাৎ করে পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় প্রতিদিন যাতায়াত করা এক তরুণী জানান, হাতে দুটি ব্যাগ, সেইসঙ্গে রয়েছে ল্যাপটপ। আগে থেকে না জানিয়ে লঞ্চ বন্ধ করে দিল। এখন কী করে অফিসে যাব বুঝতে পারছি না।কবে থেকে যে পরিষেবা স্বাভাবিক হবে, তা বুঝতে পারছি না।

Tags :
howrahKolkatalounge servicetransport
Next Article