For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মধ্যমগ্রামে শুরু খাদিমেলা, সাংসদের আমন্ত্রণ না পাওয়া নিয়ে বিতর্ক

10:04 PM Dec 01, 2023 IST | Subrata Roy
মধ্যমগ্রামে শুরু খাদিমেলা  সাংসদের আমন্ত্রণ না পাওয়া নিয়ে বিতর্ক
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বারাসত:  উত্তর ২৪ পরগনা জেলা খাদি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকে আমন্ত্রণ না জানানো নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। শুক্রবার মধ্যমগ্রাম চৌমাথার সুভাষ ময়দানে মেলার উদ্বোধনী মঞ্চে এ নিয়ে সরব হন রাজ্যের খাদ্যমন্ত্রী রথীন ঘোষ (Food Minister Rathin Ghosh)। তার পরেই শোরগোল পড়ে যায়। পশ্চিমবঙ্গ খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের চেয়ারম্যান কল্লোল খাঁ-ও স্বীকার করে নিয়েছেন স্থানীয় সাংসদকে আমন্ত্রণ না জানানো ভুল। সেই সঙ্গে ভবিষ্যতে যাতে এমন অনভিপ্রেত ঘটনা না ঘটে তার দিকে বিশেষ নজর রাখারও প্রতিশ্রুতি দিয়েছেন।

Advertisement

 জেলা খাদি ও গ্রামীণ শিল্প মেলা এ বছর অষ্টম বর্ষে পা দিল।  মূলত জেলার খাদি ও হস্তশিল্পের সঙ্গে জড়িত ক্ষুদ্র শিল্পীদের তাঁদের পসরা সাধারণ মানুষের সামনে তুলে ধরার সুযোগ করে দিতেই এই মেলার আয়োজন করা হয়। গত কয়েক বছরে ব্যাপক সাড়া ফেলেছে এই মেলা। সরকারি উদ্যোগে আয়োজিত বিভিন্ন মেলা ও কর্মসূচিতে স্থানীয় সাংসদ হিসেবে আমন্ত্রণ পেয়ে থাকেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। কিন্তু এ বছর তাঁকে ডাকা হয়নি। 

Advertisement

সরকারি অনুষ্ঠানে খোদ শাসকদলের সাংসদের ডাক না পাওয়ার বিষয়টি নিয়ে জেলার রাজনৈতিক ও প্রশাসনিক মহলে ব্যাপক আলোড়ন ফেলে। তৃণমূলের একাধিক নেতা নিজেদের ক্ষোভ উগরে দেন। সেই ক্ষোভ সামাল দেওয়ার চেষ্টা করেছেন খাদি ও গ্রামীণ শিল্প পর্ষদের চেয়ারম্যান কল্লোল খাঁ। কোনও সরকারি আধিকারিক ইচ্ছাকৃতভাবে এমন কাণ্ড ঘটিয়েছেন কিনা, তা নিয়ে বিভাগীয়স্তরে খোঁজখবর নেওয়া শুরু হয়েছে।  

Advertisement
Tags :
Advertisement