For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মালদহের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতির

08:56 PM Feb 06, 2024 IST | Subrata Roy
মালদহের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন মধ্যশিক্ষা পর্ষদ সভাপতির
Advertisement

নিজস্ব প্রতিনিধি,মালদহ: মঙ্গলবার মালদহের পরীক্ষাকেন্দ্রগুলি পরিদর্শনে করেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার সকালে ভূগোল পরীক্ষা শুরু হতেই মালদার ইংরেজবাজারে স্কুলে পরিদর্শনে যান। রায়গ্রাম উচ্চ বিদ্যালয় সহ একাধিক পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন তিনি। মাধ্যমিক শুরুর দিনেই রায়গ্রাম হাই স্কুলের(Roygram High School) পরীক্ষাকেন্দ্র থেকে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠে। দ্বিতীয় দিনের ইংরেজি পরীক্ষাতেও একই অভিযোগ উঠেছে। এ দিন মাধ্যমিকের ভূগোল পরীক্ষা ছিল। পরীক্ষা শুরু হতেই কেন্দ্রগুলির সমস্ত নিরাপত্তা ব্যবস্থা নিজে উপস্থিত হয়ে খতিয়ে দেখেন পর্ষদ সভাপতি। এর আগে সোমবার রাতে মালদার(Malda) একটি বেসরকারি হোটেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রামানুজ গঙ্গোপাধ্যায় স্পষ্ট জানান মাধ্যমিক পরীক্ষা সুষ্ঠুভাবে হচ্ছে।

Advertisement

একটি চক্র ক্রমাগত চেষ্টা চালাচ্ছে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে গেছে এই বিষয়টিকে সামনে রেখে বদনাম ছড়ানোর। কিন্তু প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সতর্ক রয়েছেন সকলে। মোবাইল ব্যবহার করে কোন রকম অঘটন ঘটাতে গেলে তাই ধরা পড়ছে সঙ্গে সঙ্গে। প্রশ্নপত্র যাতে ফাঁস না হয় তার জন্য পর্ষদ সমস্ত রকম নিরাপত্তা ব্যবস্থা মজবুত করেছে বলে রামানুজ গঙ্গোপাধ্যায় সাংবাদিকদের জানিয়ে দেন। মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে ঘুরে ঘুরে তিনি কোথাও কোন খামতি আছে কিনা তা খতিয়ে দেখেন। মালদা জেলাতে সব থেকে বেশি মাধ্যমিক পরীক্ষা চলাকালীন নানা ধরনের ঘটনা ঘটে এবং প্রশ্ন ফাঁসের অভিযোগ আসে তাই সেই জেলাকে গুরুত্ব দিয়ে ভূগোল পরীক্ষার দিন পরীক্ষা কেন্দ্র গুলিতে পরিদর্শনে যান পর্ষদ সভাপতি।

Advertisement

এদিকে, খিদিরপুরে একটি বেসরকারি স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রীর স্কুল চলাকালীন অসুস্থ হয়ে মৃত্যুর ঘটনা ঘটে মঙ্গলবার।আদৃকা সেন। ক্লাস থ্রীর ছাত্রী। খিদিরপুর(Kidhirpore) সেন্ট থমাস মর্নিং স্কুল। সোমবার সকালে বাবার সঙ্গে স্কুলে আসে। মর্নিং প্রেয়ার চলাকালীন গুরুতর অসুস্থ বোধ করে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার বিকেলে তার মৃত্যু হয়। মঙ্গলবার ওই স্কুলের মর্নিং গার্লস বিভাগ(Morning Girl Section) ছুটি দেওয়া হয়।জানা গিয়েছে,অসুস্থ হওয়ার পর তাকে স্কুলেই প্রাথমিক চিকিৎসা করা হয়।এরপর খুব কাছেই অবস্থিত আলিপুরের একটি বেসরকারি হাসপাতাল সি এম আর আই (CMRI)হাসপাতালে নিয়ে যাওয়া হয় । কিন্তু শেষ রক্ষা হয়নি।

Advertisement
Tags :
Advertisement