OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১২ মে'র আগেই প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের ফল! বড় ঘোষণা পর্ষদ সভাপতির

মে মাসের প্রথম সপ্তাহেই মাধ্যমিকের ফলাফল ঘোষণা হয়ে যাবে। এ বছর মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লাখের অধিক। এছাড়াও এ বছর বিশৃঙ্খলা এড়াতে অনেক নিয়মকানুন বেঁধে দেওয়া হয়েছিল পরীক্ষার সেন্টারগুলিতে।
04:29 PM Apr 22, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: ধীরে ধীরে সময় ঘনিয়ে আসছে। শীঘ্রই প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। নিয়মানুযায়ী, পরীক্ষার ৩ মাস পরে ফলাফল প্রকাশিত হয়। এ বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ২ ফেব্রুয়ারি। শেষ হয় ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। মোটামুটি ৯০ দিন অর্থাৎ ৩ মাস মাস হতে চলল। অবশেষে সোমবার মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য দিনক্ষণ জানিয়ে দিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়৷আগামী ১২ মে ৯০ দিনের সময়সীমা শেষ হতে চলেছে।

তাই তার আগে নাকি পরে মাধ্যমিকের ফলাফল বেরোবে সেটা পরে জানিয়ে দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন পর্ষদ সভাপতি। তাঁর কথায়, ইতিমধ্যেই মাধ্যমিকের রেজাল্টের প্রস্তুতি পর্ব শেষ। সামগ্রিক পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেওয়া হবে যে, ঠিক কবে মাধ্যমিকের ফল প্রকাশিত হবে। এদিকে চলছে লোকসভা নির্বাচন। সম্ভবত তার মধ্যেই মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়ে যাবে। এতে কোনও আইনত সমস্যা নেই। যদিও এখনও পর্যন্ত এই বিষয়ে নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ করা হয়নি৷ তবে অনেকেই ভাবছেন মে মাসের প্রথম সপ্তাহেই মাধ্যমিকের ফলাফল ঘোষণা হয়ে যাবে। এ বছর মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লাখের অধিক। এছাড়াও এ বছর বিশৃঙ্খলা এড়াতে অনেক নিয়মকানুন বেঁধে দেওয়া হয়েছিল পরীক্ষার সেন্টারগুলিতে।

নিরাপত্তাও অনেক জোরদার করা হয়। আর কিছুদিনের মধ্যেই মাধ্যমিকের ফলপ্রকাশের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে পর্ষদ সূত্রের খবর। এবার দেখে নিন, কোন কোন ওয়েবসাইটে দেখতে পারবেন মাধ্যমিকের রেজাল্ট। পর্ষদ সূত্রে, wbresults.nic.in ও www.wbbse.wb.gov.in — অফিসিয়াল ওয়েবসাইটগুলি থেকে মাধ্যমিক পরীক্ষার্থীরা ডাউনলোড করতে পারবেন রেজাল্ট। ফলাফল প্রকাশের দিন ঘোষণার পর থেকেই রেজাল্ট দেখার প্রক্রিয়া জানানো হবে।

Tags :
madhyamik result 2024
Next Article