OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুখে মমতা বিরোধিতা, মহারাষ্ট্রে গদি বাঁচাতে এনডিএ'র ভরসা সেই লক্ষ্মী ভাণ্ডার

04:34 PM Jun 28, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ গদি বাঁচাতে  বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘লক্ষ্মী ভাণ্ডার’- কেই এখন মূল হাতিয়ার করল বিজেপি।  লোকসভায় ভরাডুবির  পর  এবার বিধানসভা নির্বাচনে  মহারাষ্ট্রে গদি বাঁচাতে মহিলাদের ওপর আস্থা রাখছে পদ্ম শিবির। তাই  মমতার লক্ষ্মীভাণ্ডারের মতই নয়া ভাতা দেওয়ার কথা ঘোষণা করলেন মহারাষ্ট্রের এনডিএ সরকারের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার। আর সেই প্রকল্পের নাম রাখা হয়েছে ‘মুখ্যমন্ত্রী মাঝি লাড়কি বাহিন’।

এই প্রকল্পের মাধ্যমে কী কী সুবিধা পেতে চলেছেন মহারাষ্ট্রের মহিলারা? শুক্রবার অজিত পওয়ার রাজ্য বাজেটে  জানান, ১ জুলাই থেকে শুরু হতে চলেছে এই প্রকল্প ।  মহারাষ্ট্রের প্রতিটি মহিলা যাদের বয়স ২১-৬০ তাদেরকে  মাসিক দেড় হাজার টাকা করে ভাতা দেওয়া হবে। বলা বাহুল্য, অক্টোবর অর্থাৎ চার মাস পরেই মহারাষ্ট্রে রয়েছে বিধানসভা নির্বাচন। আর তাই  নিজেদের পায়ের তলার মাটি শক্ত রাখতে রাজ্যের মহিলাদের হাতে রাখতে নয়া প্রকল্প ঘোষণা করল বিজেপি।  বলা বাহুল্য,  এই প্রথম নয় এর  আগে বাংলার মুখ্যমন্ত্রীর দেখনো পথেই মধ্যপ্রদেশে বিজেপির প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান 'লাডলি বেহেনা' নামের এক প্রকল্পে মহিলাদের মাসিক ভাতা দেওয়ার ব্যবস্থা করেছিলেন। আর এবার মহারাষ্ট্র  শুরু হল মহিলাদের জন্য প্রকল্প।

উল্লেখ্য, ২০২১ বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মহিলাদের জন্য লক্ষ্মী ভাণ্ডার প্রকল্পের কথা ঘোষণা করেন। সেই প্রকল্পের শুরুতে  প্রতিমাসে ৫০০ টাকা করে দেওয়া হলেও বর্তমানে তা বাড়িয়ে ১০০০ টাকা করেছে সরকার ।  রাজ্যের ২৫ থেকে ৬০ বছর বয়সীরা এই প্রকল্পের মাধ্যমে উপকৃত হন। আর তাতে বাংলার মহিলাদের মুখে ফুটেছে  হাঁসি ।

Tags :
ajit-pawarChief Minister Mamata BanerjeeMaharashtra BudgetNDA
Next Article