For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কাসভকে ফাঁসিতে ঝোলাতে পারলেও ভোটে হেরে গেলেন উজ্জ্বল নিকম

08:49 PM Jun 04, 2024 IST | Sundeep
কাসভকে ফাঁসিতে ঝোলাতে পারলেও ভোটে হেরে গেলেন উজ্জ্বল নিকম
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ২০০৮ সালের মুম্বইয়ে হামলার সরকারি আইনজীবী হিসেবে জঙ্গি আজমল কাসভকে ফাঁসিতে চড়াতে বিশেষ ভূমিকা নিয়েছিলেন উজ্জ্বল নিকম। জেলে কাসভকে বিরিয়ানি খেতে দেওয়ার মতো মিথ্যা গল্প ফাঁদার জন্য অভিযুক্তও ছিলেন। সেই বিতর্কিত আইনজীবীকে প্রার্থী করে মুম্বই উত্তর-পশ্চিম আসনে বাজিমাত করতে চেয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু সেই চাল ব্যুমেরাং হয়ে গেল। জাতীয়তাবাদে সুড়সুড়ি দেওয়ার রাজনীতি প্রত্যাখান করেছেন বাণিজ্য নগরীর বাসিন্দারা।

Advertisement

মুম্বইয়ের উত্তর-পশ্চিম আসনটি এবার কংগ্রেসকে ছেড়ে দিয়েছিলেন শিবসেনা (উদ্ধব গোষ্ঠী) সুপ্রিমো উদ্ধব ঠাকরে। কংগ্রেস প্রার্থী করেছিল দলের মহিলা সংগঠনের সভানেত্রী বর্ষা একনাথ গায়কোয়াড়কে। এক সময়ে এই আসনে সাংসদ ছিলেন তাঁর স্বামী একনাথ গায়কোয়াড়। ফলে কী করে প্রতিকুলতার বিরুদ্ধে লড়াই চালাতে হয়, তা তিনি জানেন। ফলে মাটি আঁকড়ে ছিলেন। আর ফলও হাতেনাতে টের পেয়েছেন। 

Advertisement

মঙ্গলবার ভোট গণনার শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলতে থাকে কংগ্রেস ও বিজেপি প্রার্থীর মধ্যে। প্রথমে উজ্জ্বল নিকম এগিয়ে থাকলেও মাঝে মধ্যেই তাঁকে ছাপিয়ে যাচ্ছিলেন কংগ্রেস প্রার্থী। শেষ পর্যন্ত শেষ রাউন্ডে প্রতিপক্ষ প্রার্থীকে হারিয়ে জয়ের হাসি হাসেন কংগ্রেস প্রার্থী বর্ষা গায়কোয়াড়। তিনি পেয়েছেন ৪,৪৫,৫৪৫ ভোট। পক্ষান্তরে বিজেপি প্রার্থী পেয়েছেন ৪,২৯,০৩১টি ভোট। কংগ্রেস প্রার্থীর জয়ের ব্যবধান ১৬,৫১৪ ভোট।

Advertisement
Tags :
Advertisement