OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শীতকালীন অধিবেশন শুরু, সংসদে পৌঁছলেন মহুয়া মৈত্র

11:02 AM Dec 04, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: শুরু হল সংসদের শীতকালীন অধিবেশন। সোমবার সকাল এগারোটায় শুরু হয়েছে সভার কাজ। অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে পৌঁছেছেন তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র। যদিও সংসদ চত্বরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি তিনি। এদিনই অবশ্য তাঁকে লোকসভা থেকে বহিষ্কারের সুপারিশ সংক্রান্ত রিপোর্ট পেশ করার কথা রয়েছে এথিক্স কমিটির। ওই রিপোর্ট পেশের পরে সভা উত্তপ্ত হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

রবিবার তিন রাজ্যে বিধানসভা ভোটে জয় পাওয়ার পরে এদিন অনেক বেশি চনমনে দেখিয়েছে বিজেপি সাংসদদের। সংসদ ভবনে ঢোকার সময়ে অনেকেই সংবাদমাধ্যমের ক্যামেরার সামনে ‘ভি’ চিহ্ন দেখান। এমনকী সভার ভিতরেও বিজেপি সাংসদরা স্লোগান দিতে থাকেন, ‘তিসরি বার মোদি সরকার’, ‘বার বার মোদি সরকার’। ট্রেজারি বেঞ্চে বসে সতীর্থ সাংসদদের মুখে ওই স্লোগান উপভোগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অধিবেশনে যোগ দিতে সংসদ ভবনে প্রবেশের আগে রীতি মেনে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছিলেন প্রধানমন্ত্রী। শীতকালীন অধিবেশন নির্বিঘ্নে চালাতে বিরোধী দলের সাংসদদের সহযোগিতাও চান তিনি। সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন মেঘাওয়াল জানিয়েছেন, অধিবেশন চালাতে সরকার বিরোধীদের সঙ্গে যে কোনও বিষয়ে আলোচনার জন্য প্রস্তুত।

উল্টোদিকে কংগ্রেস-সহ ইন্ডিয়া জোটের সাংসদদের যথেষ্টই ম্রিয়মান দেখিয়েছে। চলতি অধিবেশনে ফ্লোর সমন্বয় বাড়াতে এবং সরকারের বিরুদ্ধে রণকৌশল ঠিক করতে কংগ্রেস সভাপতি তথা রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের দফতরে বৈঠকে বসেছিলেন বিরোধী দলের সাংসদরা। পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফলে মুষড়ে না পড়ে বরং শাসক বিজেপি’র সঙ্গে চোখে চোখ রেখে লড়াইয়ের সিদ্ধান্ত হয়।

 

Tags :
Mahua maitraParliament Winter Session
Next Article