OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বড় সাফল্য বন দফতরের, হাতির দাঁত সহ গ্রেফতার ২

10:12 PM Apr 03, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,ময়নাগুড়ি: ফের বড়ো সাফল্য পেল বন দফতর। দুটি হাতির দাঁত সহ দুইজনকে গ্রেফতার করলো বন দফতর। বুধবার ধৃত দুইজনকে আদালতে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। জানা যায়, বন দফতরের লাটাগুড়ি রেঞ্জের রেঞ্জার সঞ্জয় দত্তের নেতৃত্বে মঙ্গলবার বিকেলে ময়নাগুড়ি ব্লকের (Maynaguri Block)ঝাঝাঙ্গি সংলগ্ন এলাকায় স্কুটিতে করে দুইজনকে আটক করেন আধিকারিকরা।

এরপর তাদের তল্লাশি চালাতেই উদ্ধার হয় দুটি হাতির দাঁত। যার একটির ওজন ২.৭ কেজি এবং আরেকটির ২.৬ কেজি। মূলত পাঁচারের উদ্দেশ্যেই এগুলি নিয়ে যাওয়া হচ্ছিল বলেই অনুমান। বন দফতর সূত্রে জানা গিয়েছে, ধৃত দুই জনের নাম ওয়াংডি (৫৭) এবং ইয়াসকা ডুকপা (২৬)। এদের একজনের বাড়ি ভুটানে এবং আরেকজনের আলিপুরদুয়ারের বক্সাদুয়ারে।

ধৃত দুইজনকে বুধবার আদালতে পাঠানো হয়েছে এবং পুরো বিষয়টি তদন্ত করে দেখছেন বন দফতর। এই বিষয়ে বুধবার বন আধিকারিক (ওয়াইল্ড লাইফ)(Wild Life) জয়ন্ত মন্ডল সাংবাদিক বৈঠক করেন। তিনি বলেন," পাচারের উদ্দেশ্যে দুই জন হাতির দাঁত নিয়ে যাচ্ছিলেন সেই সময় ঝাঝাঙ্গি এলাকায় তাদের গ্রেফতার করা হয়। তাদের একজনের বাড়ি ভুটান এবং একজনের বাড়ি বক্সাদুয়ারে। তাদের দুজনকেই আদালতে পাঠানো হয়েছে। ঘটনার তদন্ত চলছে।"

Tags :
Mainaguri Forest Department Arrest Two SmugglarMainguri Elephant Teeth Seized
Next Article