For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মণিপুরের মুখ্যমন্ত্রীর বাংলোর কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড

08:31 PM Jun 15, 2024 IST | Sundeep
মণিপুরের মুখ্যমন্ত্রীর বাংলোর কাছে ভয়াবহ অগ্নিকাণ্ড
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ইম্ফল: শনিবার সন্ধ্যায় ইম্ফলে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের সরকারি বাসভবনের ঢিল ছোঁড়া দুরত্বে রাজ্য সচিবালয় চত্বরে থাকা এক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের চারটি ইঞ্জিন। বেশ কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কীভাবে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল তা নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে প্রশাসন।

Advertisement

গত এক বছরের বেশি সময় ধরে জাতি হিংসায় দীর্ণ বিজেপি শাসিত মণিপুর। কুকি বনাম মেইতে জনগোষ্ঠীর সংঘর্ষে প্রাণ হারিয়েছেন দুই শতাধিকের বেশি বাসিন্দা। গৃহহারা হয়েছেন কয়েক লক্ষ মানুষ। অশান্তি বন্ধে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে রাজ্যের বিজেপি সরকার। আর তাতে এতটাই ক্ষুব্ধ মণিপুরবাসী যে সদ্য সমাপ্ত লোকসভা ভোটে রাজ্যের দুটি আসনেই জয়ী হয়েছে কংগ্রেস। ভোট মিটতে না মিটতেই নতুন করে অশান্তি শুরু হয়েছে। অসম সীমান্ত লাগোয়া জিরিবাম জেলায় মেইতে এবং হামর জনগোষ্ঠীর মধ্যে সংঘর্ষ শুরু হয়েছে। এমনকি সম্প্রতি মণিপুরের মুখ্যমন্ত্রীর কনভয় লক্ষ্য করে হামলাও চলেছিল।

Advertisement

পুলিশ জানিয়েছে, এদিন সন্ধ্যায় রাজধানী ইম্ফলে অবস্থিত মণিপুর সচিবালয় চত্বরে থাকা এক সরকারি ভবনে আগুন লাগে। ওই ভবন থেকে মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের  সরকারি বাসভবনের দুরত্ব কয়েকশো মিটার। ওই ভবনে কুকি জনগোষ্ঠী পরিচালিত কুকি ইনপি নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। ওই সংগঠনের পক্ষ থেকে কুকিদের জন্য স্বশাসিত পর্ষদ গঠনের দাবি তোলা হয়েছে। অগ্নিকাণ্ডে কোনও প্রাণহানির খবর না পাওয়া গেলেও প্রচুর পরিমাণ নথিপত্র পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement