For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রোজকার জীবনে বদল আনুন ৩ অভ্যেস, শরীর ও মন থাকবে চনমনে

12:49 PM Jun 18, 2024 IST | Reshmi Khatun
রোজকার জীবনে বদল আনুন ৩ অভ্যেস  শরীর ও মন থাকবে চনমনে
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি : সকালে ঘুম না এলেও বিছানা থেকে উঠতেই চান না অনেকে। ঘুম থেকে উঠেই ক্লান্তি অনুভব করেন। চোখ মুছতে মুছতে অফিসে গিয়ে কাজে মন বসে না অনেকের। আবার অফিস থেকে ফিরে এনার্জি থাকে না অনেকের। ক্লান্তিভাব যেন কিছুতেই কাটতে চায় না। তবে এমন কিছু অভ্যেস আছে যা নিয়মিত করলে শরীর ও মন থাকবে চাঙ্গা।

Advertisement

শরীরচর্চা :  ঘুম ভাঙলেই বিছানায় শুয়ে না থেকে রোজ শরীরচর্চা করা জরুরী। অন্তত ২০ মিনিট শরীরচর্চা করা উচিত। হাঁটাহাঁটি করুন, দৌড়োতেও পারেন। বেশ কিছু ব্যায়াম আছে যা নিয়মিত করলে শরীর থাকবে চনমনে। তবে এই বিষয়ে বিশেষজ্ঞদের পরামর্শ নিতে পারেন।

Advertisement

সঠিক খাওয়াদাওয়া :  একমাত্র সঠিক খাওয়াদাওয়াই পারে শরীর সুস্থ রাখতে। পুষ্টিকর খাবারের তালিকায় রাখুন রোজ ফলমুল এবং শাকসবজি। মাছ মাংস খাওয়াই জরুরী কারণ এতে আছে প্রোটিন। সকাল থেকে রাত অবধি কি খাবেন, তার একটা ডায়েট চাট বানিয়ে নিন। প্রয়োজনে পুষ্টিবিদের পরামর্শ নিন।

মেডিটেশন : কাকভোরে উঠে মেডিটেশন করলে মন থাকে সতেজ। প্রতিদিন অন্তত দশ থেকে পনেরো মিনিট ধ্যান করা উচিত। এই অভ্যেস থাকা ভাল। এতে কাজে মনোযোগ বাড়ে এবং স্মৃতিশক্তি ভাল থাকে।

Advertisement
Tags :
Advertisement