OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বড়দিনে বাড়িতেই বানান সহজ উপায়ে কাপ-কেক

ইস্টার ফ্লকে কাপ কেক বানাতে পারেন। তার জন্যে কি কি দরকার জানা আছে কি?
08:33 PM Dec 21, 2023 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: সামনেই বড়দিন। তাই আগেভাগেই দোকানের খোঁজ রাখছেন তো, কোন দোকানে গেলে লাইন ছাড়াই কেক কেনা যাবে, তবে চিন্তা নেই! দোকানে যাওয়ার কী দরকার! বাড়িতেই সহজ উপায়ে বানিয়ে ফেলুন রকমারি কেক। খোঁজ দেবো আমরা। ইস্টার ফ্লকে কাপ কেক বানাতে পারেন। তার জন্যে কি কি দরকার জানা আছে কি?

উপকরণ: মাখন আধা কাপ, চিনি আধা কাপ (চাইলে বেশি দেওয়া যাবে), ময়দা এক কাপের একটু কম, কোকো পাউডার চার টেবিল চামচ, বেকিং পাউডার আধা চা চামচ, চকলেট সস এক কাপের এক-চতুর্থাংশ ও ডিম দুটি।

প্রস্তুত প্রণালি: চিনি ও মাখন একসঙ্গে ভালো করে ফেটিয়ে বা বিট করে নিয়ে চিনি গলিয়ে নিন। এবার একটি একটি করে ডিম বিট করে নিতে হবে। একদম মসৃণ মিশ্রণ না হওয়া পর্যন্ত। এরপর এতে চকলেট সস মিশিয়ে আরও কিছুক্ষণ বিট করে রাখুন। ময়দা, কোকো পাউডার ও বেকিং পাউডার একসঙ্গে চালনিতে চেলে কেকের মিশ্রণের সঙ্গে ভালো করে মিশিয়ে নিতে হবে। ছয়টি কাপ কেকের মল্ড নিয়ে একটি একটি করে পেপার কাপে ঢেলে সমান করে দিতে হবে। এবার ওভেনে ১৮০ ডিগ্রিতে ৩০ মিনিট বেক করে নিতে হবে। বের করে ওপরে চকলেট চিপস ছড়িয়ে পরিবেশন করুন মজাদার কাপ কেক।

Tags :
make cup cake
Next Article