For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিরামিষের দিনে বানিয়ে ফেলুন পনির ও আমসত্ত্বের দুর্দান্ত রেসিপিটি

নিরামিষের দিন কমবেশি সকলের বাড়িতেই পনির থাকে, যদি আমসত্ত্বও বাজার থেকে আনতে পারেন, তাহলে জমে যাবে একটি স্ন্যাক্স। যার নাম আমসত্ত্ব পনিরের টিক্কা।
07:53 PM Jan 09, 2024 IST | Sushmitaa
নিরামিষের দিনে বানিয়ে ফেলুন পনির ও আমসত্ত্বের দুর্দান্ত রেসিপিটি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: নিরামিষের দিনে প্রতিটি ঘরেই রীতিমতো খাবার নিয়ে রণক্ষেত্র শুরু হয়ে যায়। বাড়ির বড় থেকে ছোটদের কী রান্না মুখে রুজবে তা নিয়েই চিন্তায় পড়ে যান গৃহিনীরা। তার মধ্যে সন্ধ্যের খাবার বা সকালের টিফিনে কী খাবেন, তা নিয়েও বড় চিন্তা থাকে মা বা স্ত্রীদের। তবে সকালের না হলেও সন্ধ্যেতেও একটা ভিন্ন স্টাইলের স্ন্যাক্স বানাতেই পারেন। নিরামিষের দিন কমবেশি সকলের বাড়িতেই পনির থাকে, যদি আমসত্ত্বও বাজার থেকে আনতে পারেন, তাহলে জমে যাবে একটি স্ন্যাক্স। যার নাম আমসত্ত্ব পনিরের টিক্কা।

Advertisement

উপকরণ

Advertisement

ফুল ফ্যাট পনির (২৫০ গ্রাম)
লাল – হলুদ ক্যাপসিকাম (১টি করে)
আদা – রসুন বাটা (২৫ গ্রাম)
জল ঝরানো টকদই (২০০ গ্রাম)
নুন – গোলমরিচ গুঁড়ো (স্বাদমতো)
লেবুর রস (১০ মিলি)
হলুদ গুঁড়ো (অল্প)
শুকনো খোলায় টেলে নেওয়া বেসন (৩০ গ্রাম), সর্ষের তেল (২০ মিলি)
লাল লঙ্কা গুঁড়ো, হালাপেনো কুচি (৫০ গ্রাম) (পরিবর্তে কাঁচালঙ্কা কুচি),
আমসত্ত্ব (৫০ গ্রাম)।

প্রণালী

প্রথমে একটা বাটিতে দই বেসন, সর্ষের তেল, নুন, লেবুর রস, হলুদ গুঁড়ো, লাল লঙ্কার গুঁড়ো আর আদা রসুন বাটা মিশিয়ে একটা ব্যাটার বানিয়ে পনির গুলো বড়ো চৌকো আকারে কেটে নিন। এরপর পনিরের মাঝখানটা একটু চিরে নিন। এরপর পনিরের মাঝে পাতলা আমসত্ত্ব দিয়ে হালাপেনো কুচি আর অল্প নুন ও গোলমরিচ গুঁড়ো দিয়ে দিন। এরপর বেলপেপার ও চৌকো করে কেটে পনির আর বেলপেপার তৈরি ব্যাটারে ডুবিয়ে এক ঘণ্টা রেখে গ্রিল করে নিলেই রেডি আমসত্ত্ব পনিরের টিক্কা। সঙ্গে থাকুক পুদিনার চাটনি।

Advertisement
Tags :
Advertisement