OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জিভে জল আনা সান্ধ্য স্ন্যাকস বানিয়ে ফেলুন ঝটপট

06:21 PM Apr 05, 2024 IST | Reshmi Khatun
courtesy google

 নিজস্ব প্রতিনিধি : উৎসবের মরসুম মানে তো খাওয়া-দাওয়া চলতেই থাকে আমাদের। আর এইসময়ে অতিথি এবং বন্ধুবান্ধব সকলেরই আনাগোনা লেগেই থাকে। তাই গল্প-আড্ডায় সন্ধ্যেটা মজাদার করে তুলতে তালিকায় রইল জিভে জল আনা কিছু স্ন্যাকের রেসিপি।

 সসেজ : অনেকে সসেজ খেতে পছন্দ করেন।মুরগির মাংশ ছোট ছোট টুকরো করে কেটে মিক্সিতে পেস্ট করে সব মশলা দিয়ে ময়দা, কর্নফ্লাওয়ার, সয়া সস দিয়ে আরও একবার মিক্সিতে ঘুরিয়ে নিন।এরপর দুইহাতে তেল মেখে রোল পাকিয়ে একটা ফয়েল পেপারে টাইট করে রোল পাকিয়ে নিন। পেপারের দুই মাথা ভাল করে মুড়ে দেবেন।এরপর ফুটন্ত জলে ফয়েলে মোড়া সসেজগুলো ভাপাতে দিন। এরপর মাঝারি আঁচে ২০ মিনিট ঢাকা দিয়ে ভাপাতে দিন। এরপর জল থেকে তুলে ঠান্ডা হলে ফয়েল পেপার খুলে ফেলুন। এরপরে হালকা তেলে ফ্রাইং প্যানে ভেজে নিন। ব্যাস হয়ে গেল রেডি গরম গরম সসেজ।

ফেঞ্চ ফ্রাইস : লম্বা লম্বা করে আলু কেটে নিন। এরপর আলুগুলো কেটে জলের মধ্যে ভিজিয়ে রাখুন ১৫ মিনিট মত। এরপর সেই জল ফেলে দিয়ে ১৫ মিনিট ধরে ভাজুন। মাঝারি আঁচে আলু ভেজে তুলে নিন, যেন মুচমুচে হয়। উপরে লবন ও গোলমরিচ ছড়িয়ে দিন। ব্যাস রেডি গরম গরম ফ্রেঞ্চ ফ্রাইস।

চিকেন উইংস : চিকেন উইংস এর সাথে গোলমরিচ,লেবুর রস, লবন দিয়ে ভাল করে মাখিয়ে রাখুন।এরপর একটি পাত্রে কনফ্লাওয়ার, লেবুর রস, লঙ্কা বাটা,আদা বাটা, রসুন বাটা, বেকিং পাউডার ভাল করো মিক্স করে ম্যারিনেট করা চিকেন উইংস এই বাটারটির মধ্যে ডুবিয়ে রাখতে হবে। ১৫ মিনিট ডুবিয়ে রেখে তেলে মুচমুচে করে ভেজে তুলুন। ব্যাস রেডি মুচমুচে ফ্রেঞ্চ ফ্রাই।

Tags :
chicken pastachili chickendelicious snacksEVENING SNACKS
Next Article