OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুখের রুচি ফেরাতে পালং দিয়ে বানিয়ে ফেলুন এই ৩ পদ

08:20 AM Jun 19, 2024 IST | Reshmi Khatun
courtesy google

নিজস্ব প্রতিনিধি : এটি মুলত শীতকালের হলেও গরমকালেও পাওয়া যায় পালং শাক। গ্রীষ্মকালে এই শাক হিটস্ট্রোক থেকে বাঁচায়, সঙ্গে বাড়ায় হজমশক্তি। তাই পাতে রাখতে পারেন পালং। তবে একঘেঁয়ে খেতে ভাল লাগছে না ?  স্বাদ বদল আনতে বানিয়ে ফেলুন পালং এর তিন পদ। যা শুধু স্বাদ বাড়াবে না শরীর রাখবে সুস্থ। জেনে নিন বানাবেন কীভাবে।

পালং শাক এবং ছোলার তরকারি : ছোলা দিয়ে পালং শাক খুব সহজেই বানানো যায়। এর জন্য বিশেষ কোন উপকরণের প্রয়োজন হয় না। প্রথমে ছোলা সেদ্ধ করে নিতে হবে এরপর মশলা দিয়ে কষিয়ে নিতে হবে ভাল করে। এরপর পালং শাক ধুয়ে কষানো মশলার মধ্যে মিশিয়ে দিলেই রেডি পালং শাক ছোলার তরকারি। তবে এটি যেকোন ছোলা দিয়ে করা যায়। তবে কাবুলি ছোলা দিয়ে বেশি স্বাদ হয় খেতে।

পালং অমলেট : প্রথমেই লাগবে দুটি ডিম।এরপর পালং শাক কুচি, আধ কাপ মাশরুম, সামান্য লবন এবং চিজ ভাল করে ফেটিয়ে নিতে হবে। কড়াইয়ে তেল বা সামান্য মাখন ব্রাশ করে ডিম ভেজে তুলে নিন।  উপর থেকে সামান্য গোলমরিচের গুঁড়ো ছড়িয়ে দিতে পারেন।

পালং স্যালাড : প্রথমে পালং শাক ভাপিয়ে নিতে হবে। এরপর তাতে সামান্য লবন ছড়িয়ে দিতে হবে। এবার টমেটো কুচি, শসা কুচি, পেঁয়াজ কুচি, সামান্য ধনেপাতা কুচি দিয়ে বানিয়ে ফেলতে পারেন পালং স্যালাড। লেবুর রস দিয়ে এটি পরিবেশন করতে পারেন।

Tags :
Brinjal recipechana recipechicken curryegg curryfruits saladlunch for summer recipespinach saladvegetable salad
Next Article