For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুখ্যমন্ত্রীর নির্দেশে মালদাতে ১৫ লক্ষ টাকা ব্যয় নিকাশির কাজ শুরু

03:52 PM Mar 06, 2024 IST | Subrata Roy
মুখ্যমন্ত্রীর নির্দেশে মালদাতে ১৫ লক্ষ টাকা ব্যয় নিকাশির কাজ শুরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি,মালদা: দীর্ঘদিনের এলাকার দাবি মেনে পুরাতন মালদা ব্লকের মহিসবাথানি অঞ্চলের রাহুত গাও এলাকায় জেলা পরিষদের(Zila Parisad) উদ্যোগে ১৫ ফিন্যান্স তহবিল থেকে প্রায় ১৫ লক্ষ টাকা ব্যয় নিকাশি ব্যবস্থার কাজের আনুষ্ঠানিক শিলান্যাস হল বুধবার। জানা গেছে, দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট এলাকার নিকাশি ব্যবস্থা ছিল বেহাল পরিণাম। বর্ষার সময় জলাজীর্ণ অবস্থায় থাকতো হত সেই এলাকার জনগণকে। প্রায়ই ৫০০টি পরিবারের জল নাম তো সেই এলাকায় এবং সঠিক নিকাশি ব্যবস্থা না থাকার ফলে একাধিক জায়গায় জলমগ্ন অবস্থায় থাকতো। তা বুধবারও ক্যামেরায় ধরা পড়ে ।

Advertisement

এছাড়াও বিভিন্ন রকমের রোগ পোকামাকড় ও ঘরের ভিতরে জল ঢোকার আতঙ্কে থাকতেন তারা। এলাকার লোকেদের দাবি ছিল যে নিকাশি ব্যবস্থা সুরাহা যাতে হয়। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ওই নিকাশি ব্যবস্থা নির্মাণের উদ্যোগ নেওয়া হয় জেলা পরিষদের তরফে ।তারি অঙ্গ হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সূচনা হয় নারকেল ফাটিয়ে। এদিন এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য নাইকি হাসদা পুরাতন মালদা পঞ্চায়েত সমিতির(Old Malda Panchayet Samiti) প্রাক্তন সভাপতি মৃণালিনী মন্ডল মাইতি মহিষবাথানী অঞ্চলের প্রাক্তন উপপ্রধান সারাফত আলী তৃণমূল নেতা ঝাপ্পু রাজবংশী সহ আরো অন্যান্যরা।

Advertisement

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে জেলা পরিষদের সদস্য নাইকি হাঁসদা জানান সংশ্লিষ্ট এলাকার মানুষজন এদের দাবি ছিল যাতে এখানে নিকাশ ব্যবস্থা হয় এবং সেই দাবি মেনে আজকে আমরা এই কাজের সূচনা করলাম। পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি মৃণালিনী মন্ডল মাইতি বলেন, এখানকার প্রায় ২০০০ ভোটার রয়েছে এবং এই নিকাশি ব্যবস্থা হওয়াতে তাদের সমস্যা দূরীকরণ হবে। স্থানীয় বাসিন্দারা বলেন, এই নিকাশি ব্যবস্থা না থাকার ফলে অনেক সময় রাস্তার মধ্যেই জল জমে উঠতো এবং রোগ ছড়ানোর আতঙ্কে ছিলেন তারা ।এটি হওয়াতে আমরা খুব খুশি। তাই সরকারকে ধন্যবাদ জানাই।

Advertisement
Tags :
Advertisement