OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মালদার মধুরেন হিমসাগর আম বিদেশে রপ্তানি করার প্রক্রিয়া শুরু

09:40 PM Jun 29, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, মালদা ও কৃষ্ণনগর: বিদেশে রপ্তানি করার প্রক্রিয়া শুরু হয়েছে মালদার আম। এই বছর হিমসাগর প্রজাতির আম বিদেশে পাঠানো হচ্ছে। ইতিমধ্যে আম পাঠানোর প্রস্তুতি শুরু হয়েছে।গত দুই বছর আগে মালদহের আম(Malda Mango) বিদেশে রফতানি হয়েছিল। বিভিন্ন কারণে গতবছর মালদহের আম বিদেশে পাঠানো সম্ভব হয়নি। এই বছর মালদহের আম বিদেশে পাঠাতে প্রথম থেকে উদ্যোগ নিয়েছেন বেশ কিছু রফতানিকারণ। তাঁদের প্রচেষ্টাতেই মালদহের আমের গুনগত মান যাচাই করে ভাল আম বিদেশে পাঠাতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রথম পর্যায়ে হিমসাগর(Himsagar) আমকেই বেছে নেওয়া হয়েছে। সমস্ত কিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে মালদহের হিমসাগর বিদেশে পাড়ি দিবে।উদ্যান পালন দফতর সূত্রে জানা গিয়েছে, চলতি মরশুমে মালদহে আমের ফলন অনেকটাই কম হয়েছে। আবহাওয়ার খামখেয়ালি জন্য এবার আমের ফলনে ঘাটতি দেখা দিয়েছে এমনটাই দাবি উদ্যান পালন দফতরের। স্থানীয় বাজারে আমের দাম এবার চড়া। তারপরেও বেশ কিছু রফতানিকারণ এবছর মালদহের আম বিদেশে পাঠানোর উদ্যোগ গ্রহণ করেছেন। নিঃসন্দেহে মালদার আম চাষীদের কাছে এ এক বড় সুযোগ।

এদিকে ,বড়সড় সাফল্য কৃষ্ণনগর পুলিশ জেলার। ১৫০ কেজি গাঁজা সহ গ্রেফতার তিন।নদিয়ার করিমপুর থানার অন্তর্গত পাট্টাবোকা আনন্দপল্লী তুলসির মোড় এর কাছে একটি গাড়ি থেকে ১৫০ কেজি গাঁজা উদ্ধার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে sog এবং করিমপুর থানার(Karimpur P.S.) পুলিশ আধিকারিকদের সহায়তায় একটি সন্দেহজনক গাড়ি আটক করে তল্লাশি অভিযান চালালে, সেখান থেকে পাঁচ বস্তা লাইলনের ব্যাগ উদ্ধার করা হয়, যেই ব্যাগ গুলি খেলনা এবং বস্তা দিয়ে লুকিয়ে রাখা ছিল। এরপর সন্দেহ হয় পুলিশের। সেই ব্যাগ গুলি বের করে তল্লাশি অভিযান করলে সেখান থেকে প্রথমে ৩০ কেজি গাঁজা বাজেয়াপ্ত করে পুলিশ পরবর্তীতে আটক গাড়িটিকে তল্লাশি চালিয়ে পুলিশ দেড়শ কেজি গাঁজা(Ganja) উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর ,ওই গাড়িতে থাকা তিন যুবককেও ইতিমধ্যে এনডিপিএস মামলায় গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে করিমপুর থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর ধৃতদের নাম ইসরাফিল মন্ডল, ঋতু খান এবং দীপঙ্কর নায়েক।

Tags :
Malda HimsagarMalda Mango
Next Article