For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মালদায় বন দফতরের অনুমতি ছাড়া প্রকাশ্য দিবালোকে দেদারে চলছে আমগাছ কাটা

01:00 PM Jun 23, 2024 IST | Subrata Roy
মালদায় বন দফতরের অনুমতি ছাড়া প্রকাশ্য দিবালোকে দেদারে চলছে আমগাছ কাটা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মালদা: আমের জেলা মালদা।তার মধ্যে চলছে আমের মরশুম। সেই আমের মরশুমেই বন দফতরের অনুমতি ছাড়া প্রকাশ্য দিবালোকে দেদারে চলছে আমগাছ(Mango Tree) কাটা। ঠিক যে সময় জেলা জুড়ে তীব্র দাবদহ, বিপন্ন হচ্ছে পরিবেশ, সেই সময় এইভাবে নির্বিচারে গাছ কাটা নিয়ে উঠেছে প্রশ্ন। প্রশ্নের মুখে পড়েছে পুলিশের ভূমিকা। গাছ কাটার খবর পেয়ে বন দফতরের আধিকারিকরা আম বাগানে গেলেও এই ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি।মালদার চাঁচল(Chachal) ১ নং ব্লকের কলিগ্রামের নিমতলার কালীতলা আমবাগানে এইভাবেই অনুমতি ছাড়াই চলছে গাছ কাটার কাজ।

Advertisement

প্রায় সাফ হয়ে গেছে আমবাগান।স্থানীয় সূত্রে জানা গেছে, কালিতলা আমবাগান এবং তৎসংলগ্ন প্রায় ২২ বিঘা জমির মালিকানা রয়েছে এলাকার একসময়ের জমিদার মজুমদার পরিবারের সদস্যদের নামে।সেই জমি এলাকারই কিছু দালালের মাধ্যমে অগ্রিম বায়না করে রেখেছে বাহারালের এক ব্যক্তি। তারাই এই গাছ কাটার কাজ চালাচ্ছিল। বন দফতরের(Forest Department) পক্ষ থেকে জানানো হয়েছে নিয়ম অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। যদিও পুলিশের কোন ভূমিকাই নজরে পড়েনি। অন্যদিকে,জবরদখল উচ্ছেদ অভিযান ইংরেজবাজার পৌরসভার।রবিবার সকালে মালদা শহরের(Malda Town) মকদুমপুর বাজার সংলগ্ন এলাকায় জবরদখল উচ্ছেদ অভিযান চালানো হয় ইংরেজবাজার পৌরসভার(Englishbazar Municipality) পক্ষ থেকে।

Advertisement

পুর প্রধান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর নেতৃত্বে চলে উচ্ছেদ অভিযান। রাস্তার দুই ধারে বেআইনি পার্কিং এবং সবজি সহ অন্যান্য ফল ও অন্যান্য সামগ্রী বিক্রেতাদের সরিয়ে দেওয়া হয় রাস্তার ধার থেকে। চেয়ারম্যান সাফ জানিয়ে দেন, যানজট মুক্ত ও জবরদখল উচ্ছেদ করার লক্ষ্যে লাগাতার অভিযান চলবে ইংরেজবাজার পৌরসভার পক্ষ থেকে। যদি তারপরেও কেউ রাস্তা দখল করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে আয়নালের ব্যবস্থা গ্রহণ করবে ইংরেজবাজার পৌরসভা।

Advertisement
Tags :
Advertisement