For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মালদহে বিজেপি সাংসদ ও বিধায়কদের সামাজিক বয়কটের ডাক

06:09 PM Dec 03, 2023 IST | Subrata Roy
মালদহে বিজেপি সাংসদ ও বিধায়কদের সামাজিক বয়কটের ডাক
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মালদা: উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু এবং হবিবপুরের বিজেপি বিধায়ক জুয়েল মুর্মুকে সামাজিক বয়কট করার ডাক। আদিবাসীদের কাছে বিজেপি নেতাদের বয়কটের ডাক দিলেন জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সি। হবিবপুরের কেন পুকুর এলাকায় পথসভা থেকে সামাজিক বয়কটের আহ্বান জানান তিনি। পাল্টা কটাক্ষ করেছে বিজেপি।মালদা উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু(MP Khagen Murmu) বলেন, মানুষ তৃণমূলকে বয়কট করা শুরু করেছে।

Advertisement

মালদার হবিবপুরের পথসভা থেকে বক্তব্য রাখতে গিয়ে আব্দুর রহিম বক্সি বলেন, মমতা ব্যানার্জি যদি ইচ্ছা করতেন তাহলে তারা সেখানে বসতে পারতেন না। কিন্তু আমরা তা করিনি, তারা চিৎকার করছেন করুক। আমরা পারমিশন নিয়ে গরিব মানুষের জন্য ১০০ দিনের টাকা না পেয়ে প্রতিবাদে আন্দোলন বসেছিলাম। সেখানে আদিবাসী সমাজে আমাদের দুইজন মন্ত্রী ছিলেন বীরবাহা হাঁসদা(Minister Birbaha Hasda) ও জ্যোৎস্না মান্ডি।আদিবাসী নেতারা আম্বেদকরের মূর্তির পাদদেশে বসেছিলেন। আমরা লক্ষ্য করে দেখলাম , যখন ধর্না শেষ হলো, তার পরের দিন গঙ্গাজল মাথায় করে নিয়ে গিয়ে বিজেপির এম এল এ' রা পাশে বাবুঘাট থেকে গঙ্গা জল নিয়ে এসে সেখানে আম্বেদকরের মূর্তিটা গঙ্গাজল দিয়ে ধুয়ে বলছে সেখানে আদিবাসীরা বসেছিল তাই জায়গাটা অপবিত্র হয়ে গেছে। তাই আমরা গঙ্গার জল দিয়ে জায়গাটা ধুয়ে দিচ্ছি মুছে দিচ্ছি।এইভাবে তারা আদিবাসী সমাজকে আক্রমণ করছে শুভেন্দু অধিকারী(Suvendu Adhikari) । সেখানে বিধায়করা ছিলেন। এই ঘটনায় আদিবাসী সমাজ অপমানিত । আমরা তীব্র প্রতিবাদ জানাই।ভিতরে তো আদিবাসী বসে তোমাদের সাথেও তো আদিবাসী সমাজ আছে।তাহলে তারা কোথাও বসলে তোমরা কি সেই জায়গা ধুয়ে দাও।

Advertisement

তোমাদের সাথে মিছিলে তোমরা কি জামাটা খুলে ফেলে দাও। যে তুমি আজকে বলছো আদিবাসীরা এখানে বসেছে তাই এটা ধুয়ে দিতে হবে গঙ্গাজল দিয়ে।তাই এখানে তীব্র প্রতিবাদের জন্য গোটা পশ্চিমবঙ্গ জুড়ে যেখানে যেখানে আদিবাসী ভাইয়েরা আছেন মহিলারা আছেন তাদেরকে একত্রিত করে এই ধরনের ধিক্কার মিছিল বিজেপির বিরুদ্ধে এবং বিজেপির যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে আমরা এখানে একত্রিত করছি।তাই এখানে হবিবপুরের মাটিতেও আদিবাসী সমাজের মানুষকে একত্রিত করে নিয়ে একটা মিছিল আমরা এখানে করছি । আপনাদের কাছে বলে রাখি এখান থেকে নির্বাচিত যিনি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধি তিনি হচ্ছেন আদিবাসী সমাজের। তিনি সংসদে নির্বাচিত আদিবাসী সমাজের,যিনি এখান থেকে বিধায়ক নির্বাচিত তিনি হচ্ছেন আদিবাসী সমাজের।এরা আদিবাসী সমাজের নেতা হিসেবে আদিবাসী ভাইবোনদের ভোট সংগ্রহ করে যারা আদিবাসীদের অপমান করে তাদের পা চাটচ্ছে ।আর আদিবাসীদের অপমান করছে। আদিবাসী ভাইবোনদের কাছে করজোড়ে অনুরোধ করছি এই ধরনের ভেকধারী যে আদিবাসী নেতাদের সাংসদ বিধায়ক আছেন আদিবাসী সমাজে ঢুকতে দেবেন না। আদিবাসী সমাজের পাশে আসতে দিবেন না। আদিবাসী সমাজ থেকে বয়কট করুন।

যারা আপনাদেরকে অপমান করে। আবার আপনাদেরই পা চাটে এই ধরনের সাংসদ ,এই ধরনের বিধায়ক তাদেরকে সমাজে বয়কট করুন।এই আহ্বান আদিবাসী সমাজের মানুষের কাছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাখছি।তৃণমূল কংগ্রেস ধর্মনিরপেক্ষ একটা পার্টি।সমস্ত ধরনের মানুষকে নিয়ে চলতে চাই। কোথাও আদিবাসী, কোথাও মতুয়া, কোথাও সংখ্যালঘু কোথাও ব্রাহ্মণ, কোথাও কায়স্থ একথা নয়।মমতা ব্যানার্জি বলছেন সবাই মানুষ সব সত্য উপরে মানবিক ভাবে মনুষ্যত্বটাকে সামনে রেখে মানুষের কাজ করো।জাত পাতের রাজনীতি নয়। নিজ নিজ ধর্ম করো আর মানুষের সেবা করো।আর এই বিজেপিরা মানুষের মধ্যে ভাঙ্গন সৃষ্টি করছে। বিজেপিরা জাতপাত তুলে জাতের মানুষকে এক শ্রেণীর মানুষকে অপমান করছে। এদের বিরুদ্ধে রুখে দাঁড়ান। এদেরকে বয়কট করুন। এদেরকে সমাজ থেকে বয়কট করুন। এই আবেদন আপনাদের কাছে থাকছে।আব্দুর রহিম বক্সির বক্তব্যের পাল্টা মালদা উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু বলেন, আদিবাসীরা বিজেপির সাথে আছে বিজেপিকে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করছে। তাই ওদের মাথা খারাপ হয়ে গেছে। সাধারণ মানুষ তৃণমূলকে বয়কট করা শুরু করেছে।

Advertisement
Tags :
Advertisement